ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   মানিকগঞ্জে মা-ইলিশ সংরক্ষণে টাস্কফোর্সের সভা

মানিকগঞ্জে মা-ইলিশ সংরক্ষণে টাস্কফোর্সের সভা

অক্টোবর ৫, ২০২০ - ১২:৪৫ পূর্বাহ্ণ

আমিনুল ইসলাম, মানিকগঞ্জঃ প্রজনন মওসুমে নদী থেকে ইলিশ মাছ আহরন, বিতরন, পরিবহন, মওজুদ ও সব ধরনের ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষনা করলেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস। রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মৎস অধিদপ্তর আয়োজিত মা-ইলিশ সংরক্ষন অভিযান-২০২০ উপলক্ষ্যে প্রস্তুতিমুলক সভায় তিনি এই আহবান জানান।

জেলা প্রশাসক বলেন, পদ্মা-যমুনায় ইলিশ সম্পদ উন্নয়ন কল্পে প্রজনন মওসুম অর্থ্যাৎ আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত টানা ২২ দিন মা- ইলিশ আহরন করা যাবেনা। এই জন্য প্রতি মওসুমের ন্যায় এবারও সংশ্লিষ্ট সকলকে গুরু দায়িত্ব পালন করতে হবে। আইন অমান্যকারীকে কঠোর শাস্তির আওতায় আনা হবে। এ সময় ৭ হাজার ৯ শত নিবন্ধিত জেলেকে বিনা মুল্যে ২০ কেজি করে চাল সরবরাহ করা হবে। এছাড়া এই সময়ে শিবালয় উপজেলার দুর্গম আলোকদিয়া চরে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে। জন সচেতনার জন্য সভা-সেমিনার, ব্যানার-পোষ্টার, মাইকিং সহ ব্যাপক প্রচার-প্রচারনার ব্যবস্থা করা হবে।

জেলা টাস্কফোর্স কমিটির প্রস্তুতিমুলক সভায় অন্যদের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান, সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন, জাতীয় মৎসজীবি সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ফনিভুষন মালো, পুলিশ পরিদর্শক রবিউল ইসলাম, র‌্যাব-৪ এর প্রতিনিধি জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ