ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   ‘মানিকগঞ্জে টক অব দ্য ডিস্ট্রিক্ট এ পরিনত’

‘মানিকগঞ্জে টক অব দ্য ডিস্ট্রিক্ট এ পরিনত’

আগস্ট ২৯, ২০২০ - ১২:১২ পূর্বাহ্ণ

মোঃ তৌফিকুল ইসলাম খান/ আমিনুল ইসলাম, মানিকগঞ্জঃ বেশ কিছু অন-লাইন নিউজ পোর্টাল সহ বিভিন্ন গণ-মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক স্বপন ও স্বাস্থ্য সচিব মোঃ আব্দুল মান্নানের পরস্পর বিরোধী মতামত প্রচারকে ঘিরে দেশবাসী বিশেষ করে মানিকগঞ্জ বাসীকে বিভ্রান্ত করেছে। বিষযটি মানিকগঞ্জে টক অব দ্য ডিস্ট্রিক্ট এ পরিনত হলেও এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আঃ মজিদ ফটো, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদ মোঃ জাহিদুল ইসলাম জাহিদ সহ মানিকগঞ্জের বিভিন্ন রাজনৈতিক, সামিাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আঃ মজিদ ফটো অন-লাইন নিউজ এজেন্সি ক্রাইম পেট্রোল বিডিকে বলেন, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র খ্যাতনামা শিল্পপতি কর্নেল (অবঃ) আঃ মালেকের সুযোগ্য পুত্র আলহাজ্ব জাহিদ মালেক স্বপন মানিকগঞ্জের কৃতি সন্তান। স্বাস্থ্য খাতের বেহাল দশা থেকে উত্তোলনে অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন। কিন্তু কতিপয় গণমাধ্যম উদ্দেশ্য প্রনোদিতভাবে বিভ্রান্ত মুলক সংবাদ উপস্থাপন করে মন্ত্রনালয়ের তথা স্বাস্থ্য মন্ত্রীর ভাবমুর্তি নষ্ট করার অপ-চেষ্টা চালাচ্ছে। যা কাম্য নয়। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সু-যোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে মাননীয় স্বাস্থ্য মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক স্বপন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল তাঁর কাজে ঈর্ষান্বিত হয়ে নানা অপ-প্রচার চালিয়ে যাচ্ছে।

মন্ত্রীর ঘনিষ্ঠ সুত্র জানিয়েছেন, মাননীয় মন্ত্রী আইন শৃংখলা বাহিনী তথা র‌্যাব এর অভিযানকে নিরুৎসাহিত করেননি,বরং স্বাস্থ্য সংক্রান্ত কিছু খুঁটি-নাটি কারিগরি বিষয় মাথায় রেখে স্বাস্থ্য মন্ত্রনালয় কর্তৃক গঠিত ট্রাস্কফোর্সের সাথে সমন্বয় করে সম্মিলিত অভিযান পরিচালনা করা অপরিহার্য বলে মন্ত্রী গুরুত্বারোপ করেছেন। স্বাস্থ্য মন্ত্রী ও সচিবের মন্তব্যকে উদ্দেশ্য প্রনোদিত ভাবে অপ-ব্যাখ্যা দিয়ে তাদের হেয়-প্রতিপন্ন করার চেষ্টা করেছেন।

মোঃ জাহিদুল ইসলাম জাহিদ বলেন, স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন দেশের অন্যান্য স্থানের মত মানিকগঞ্জের রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, হাট-বাজার, সরকারী-বেসরকারী অবকাঠামো, মসজিদ-মন্দির-মাদরাসা ভবন, ব্রীজ-কালভার্ট, গোটা জেলায় শতভাগ বিদ্যুতায়ন সহ সার্বিক উন্নয়নে রেকর্ড স্থাপন করেছেন। স্বাস্থ্য অবকাঠামো উন্নয়নে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে স্বপ্নীল উন্নতি সাধন করে যাচ্ছেন। গড়ে তুলেছেন ২৫০ শয্যার কর্নেল মালেক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। নার্সেস ট্রেনিং ইনস্টিটিউট সহ আধুনিক সেবামুলক প্রতিষ্ঠান। এছাড়া আধুনিক মানিকগঞ্জ গড়ার লক্ষ্যে প্রধান মন্ত্রী নির্দেশিত বেশ কিছু মেগা প্রকল্প বাস্তবায়াধীন রয়েছে। অদুর ভবিষ্যতে মানিকগঞ্জ বাসী সুবিধা ভোগ করবে। পরবর্তী প্রতিবেদনে সেগুলো তুলে ধরা হবে।

আপনার মতামত জানানঃ