ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   মানিকগঞ্জে অবৈধ ড্রেজার নিয়ে সংবাদ প্রকাশে ক্ষিপ্ত হয়ে সাংবাদিককে হত্যার হুমকী

সাংবাদিক মহলের তীব্র নিন্দা, দৃষ্টান্তমুলক শাস্তির দাবী

মানিকগঞ্জে অবৈধ ড্রেজার নিয়ে সংবাদ প্রকাশে ক্ষিপ্ত হয়ে সাংবাদিককে হত্যার হুমকী

ডিসেম্বর ১, ২০২০ - ২:৩২ পূর্বাহ্ণ

আমিনুল ইসলাম, মানিকগঞ্জঃ নিয়ম বহির্ভুত ভাবে নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের বিরুদ্ধে গনমাধ্যমে সংবাদ প্রকাশ করায় প্রতিবেদককে হত্যার হুমকী দিয়েছে ড্রেজার ব্যবসায়ী মাসুদ ও তার সহযোগীরা।এ ব্যাপারে মানিকগঞ্জ থানায় সাধারন ডায়েরী করা হলেও এই রিপোর্ট লেখা পর্যন্ত হুমকী প্রদানকারীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

জানা গেছে, সদর উপজেলা জাগির ইউনিয়নের গারাকুল এলাকায় অবৈধ ডেজার বসিয়ে ধলেশ্বরী নদী থেকে বালু উত্তোলনের খবর দৈনিক বাংলাদেশের খবর সহ বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত হয়। যার প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালত উক্ত ড্রেজার ধ্বংশ করে ফেলে। এতে ক্ষিপ্ত হয়ে বাংলাদেশের খবরের জেলা প্রতিনিধি ও জেলা প্রেসক্লাব মানিকগঞ্জের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ নুরুজ্জামানের উপর হামলা ও জানে মেরে ফেলার হুমকী দেয় মাসুদ ও তার সহযোগীরা। সাংবাদিক নুরুজ্জামান জানান, রবিবার (২৯ নভেম্বর) রাত সাড়ে নয়টার দিকে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ী ফেরার পথে দিয়ারা ভবানী পুর গ্রামের ইসমাইলের চায়ের দোকানের সামনে মাসুদ ও তার সহযোগীরা আমাকে একা পেয়ে হামলা চালায়। বলে তুই নিউজ করেছিস। তোর এতা বড় সাহস। তোর মত সাংবাদিককে মেরে লাশ ঘুম করে ফেললে কি হবে। একজনকে মেরে ১২ বছর জেল খেটেছি। তোকে মেরে না হয় আবার জেলে যাব।তিনি বলেন এ ব্যাপারে মানিকগঞ্জ থানায় জিডি করেছি (জিডি নং ১৪৭২ তাং ৩০/১১/২০২০)। তবে এখনও মাসুদ কিংবা তার সহযোগীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি।

সাংবাদিকের উপর এমন হুমকীতে মানিকগঞ্জে কর্তব্যরত সাংবাদিকদের মাঝে চরম আতংক বিরাজ করছে। তারা পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তার অভাব অনুভব করছে। জেলা প্রেসক্লাব, মানিকগঞ্জের সভাপতি আমিনুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ মামুন মিয়া, দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এবি খান বাবু, জেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সিংগাইর প্রেসক্লাবের সভাপতি কহিনুর ইসলাম রাব্বি সহ সাংবাদিক নেতৃবৃন্দ অনাকাংখিত এই ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন।

এ ব্যাপারে মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আকবর আলী খান বলেন, তদন্ত পুর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানানঃ