ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   মাগুরায় হ্যাকার চক্রের ১০ সদস্য গ্রেফতার

মাগুরায় হ্যাকার চক্রের ১০ সদস্য গ্রেফতার

আগস্ট ৩০, ২০২০ - ৫:১৯ অপরাহ্ণ

হ্যাকিংয়ে জড়িত থাকার অভিযোগে মাগুরার শ্রীপুর থেকে ১০ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৯ আগস্ট) রাতে শ্রীপুর উপজেলার চর-চৌগাছি গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৯টি ডেক্সটপ, ৯টি সিপিইউ, ১০টি মোবাইল সেট, সাতটি হার্ডডিক্স ও একটি মোডেম উদ্ধার করা হয়।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক হামিদুল ইসলাম জানান, চর-চৌগাছি গ্রামে একটি সংঘবদ্ধ চক্র মানুষের মোবাইল নাম্বার ও ফেসবুক আইডি হ্যাক করে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে; এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে চাঁদ শেখের বাড়িতে অভিযান চালায় পুলিশ। চক্রটির প্রধান চাঁদ আলীর দুই ছেলেসহ তাদের কার্যক্রম চালাচ্ছিল। এসময় পুলিশ চক্রের ১০ সদস্যকে আটক করে।

আটককৃতরা হলেন, চর-চৌগাছি গ্রামের চাঁদ শেখের ছেলে মহিদুল ইসলাম (২০) ও জাহিদুল ইসাম (২৫), আকিদুল শেখের ছেলে সবুজ শেখ (১৬), আজিজ শেখের ছেলে মিজানুর রহমান (২২), ফজলে বিশ্বাসের ছেলে রানা বিশ্বাস(১৮), আতিয়ার বিশ্বাসের ছেলে হৃদয় বিশ্বাস (১৬), আখিল বিশ্বাসের ছেরে জয় মাহমুদ (২২), মাগুরা সদর উপজেলার কচুন্দি এলাকার বকুল মোল্ল্যার ছেলে শান্ত মোল্ল্যা (১৬), রাজবাড়ির কালুখালি উপজেলার সুন্দরপুর গ্রামের রব মোল্ল্যার ছেলে সজিব (১৮) এবং রাজবাড়ির বালিয়াকান্দি এলাকার মোকছেদ আলী মন্ডলের ছেলে আলমগীর হোসেন (১৮)।

তিনি আরও জানান, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে বিভিন্ন মোবাইল নাম্বার ব্যাবহার করে ফেসবুক আইডিসহ বিভিন্ন হ্যাকিং কার্যক্রম চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

আপনার মতামত জানানঃ