ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় কয়েকটি কলেজের শিক্ষার্থীরা

মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় কয়েকটি কলেজের শিক্ষার্থীরা

October 2, 2016 - 10:58 AM

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে এইচএসসি পরীক্ষার সৃজনশীল প্রশ্নপত্রে পূর্বের নিয়ম বহাল রাখা এবং সংযোজিত প্রশ্ন বাতিলের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও কোনাবাড়ি এমইএইচ আরিফ কলেজসহ কয়েকটি কলেজের কয়েকশ’ শিক্ষার্থী ওই দাবিতে সিটি করপোরেশনের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সামনে মানববন্ধন করে। একপর্যায়ে দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা মিছিল সহকারে চান্দনা চৌরাস্তা এলাকায় গিয়ে ঢাকা-ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ শিক্ষার্থীদের বুঝিয়ে সরিয়ে দিলে দুপুর সোয়া ১টার দিকে যান চলাচল শুরু হয়।

শিক্ষার্থীরা জানায়, এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্রে আগে ছয়টি সৃজনশীল প্রশ্ন থাকতো। এখন সাতটি করা হয়েছে। অতিরিক্ত ওই প্রশ্ন বাতিল করে আগের নিয়ম বহাল রাখা দাবিতে তারা এ কর্মসূচি পালন করছে।

গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন সাংবাদিকদের জানান, শিক্ষার্থীরা ওই এলাকায় একটি মানববন্ধন করে। একপর্যায়ে ঢাকা-ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

আপনার মতামত জানানঃ