ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   মসজিদে বিস্ফোরণঃ দগ্ধদের সবার অবস্থায় আশংকাজনক

মসজিদে বিস্ফোরণঃ দগ্ধদের সবার অবস্থায় আশংকাজনক

সেপ্টেম্বর ১৩, ২০২০ - ৩:২৫ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৫ জনকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তারা এখনও শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল।

সকালে ব্রিফিংয়ে তিনি জানান, যে পাঁচ জন আইসিইউতে রয়েছেন; তাদের কেউই শঙ্কামুক্ত নন। তবে তাদের শারীরিক অবস্থা আগের চাইতে কিছুটা উন্নত। কিন্তু শ্বাসনালি দগ্ধ হওয়ায় তাদের শঙ্কামুক্ত বলা যাবে না।

তিনি আরও বলেন, সারাবিশ্বে দগ্ধদের যে চিকিৎসা দেয়া হয়, এখানেও একই ধরনের চিকিৎসা হচ্ছে। তাদের চিকিৎসার কোন ঘাটতি হচ্ছে না। আপনারা জানেন প্রধানমন্ত্রী সবসময় দগ্ধদের চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন। গত শুক্রবার রাতেও তিনি দগ্ধদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন।

নারায়ণগঞ্জের বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ৩৭ জনের মধ্যে ইতোমধ্যে ৩১ জনেরই মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে একজন বাড়ি ফিরেছেন বলেও জানান ডা. পার্থ।

বর্তমানে যে পাঁচজন আইসিইউতে চিকিৎসাধীন আছেন তারা হলেন- ময়মনসিংহের ত্রিশালের আবদুর রহমানের ছেলে ফরিদ (৫৫), পটুয়াখালীর চুন্নু মিয়ার ছেলে মোহাম্মদ কেনান (২৪), নারায়ণগঞ্জের ফতুল্লার নিউখানপুর ব্যাংক কলোনির আনোয়ার হোসেনের ছেলে রিফাত (১৮), শরীয়তপুরের নড়িয়া কেদারপুর গ্রামের মনু মিয়ার ছেলে আবদুল আজিজ (৪০) এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসিরহাট গ্রামের আবদুল আহাদের ছেলে আমজাদ (৩৭)।

এদিকে, বৃহস্পতিবার টঙ্গীর একটি স্টিল মিলে দগ্ধ তিনজন আইসিইউ’তে আছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান ডা. পার্থ শংকর পাল।

Tags:

আপনার মতামত জানানঃ