ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   ভোলায় যাচ্ছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

ভোলায় যাচ্ছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

সেপ্টেম্বর ৩, ২০২০ - ১:৩৯ অপরাহ্ণ
আশিকুর রহমান জাফর, দৌলতখান থানা প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আগামি শুক্রবার (৪ঠা সেপ্টেম্বর) এক সরকারি সফরে ভোলায় আসবেন। এসময় তার সাথে সফর সঙ্গী হিসেবে পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন), বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব ও গানম্যান মোঃ রাশেদ উপস্থিত থাকবেন।
জানা গেছে, মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি শক্রবার সকাল ৮ টায় বরিশাল পানি উন্নয়ন বোর্ড রেষ্ট হাউজ থেকে সড়ক পথে ভোলার ইলিশা ঘাটের উদ্দেশ্যে রওয়ানা দিবেন। সকাল ৯ টায় নৌপথে ভোলা সদর উপজেলার পানি উন্নয়ন বোর্ডের চলমান প্রকল্প ও মেঘনা নদীর ভাঙ্গনপ্রবণ ধনিয়া, কাচিয়া ও শিবপুর এলাকা পরিদর্শন করবেন। সকাল ১০ টায় নৌপথে দৌলতখানের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ চকিঘাট এলাকা পরিদর্শন করবেন। সকাল সাড়ে ১০ টায় নৌপথে বোরহানউদ্দিনের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ হাকিমুদ্দিন লঞ্চঘাট এলাকা পরিদর্শন করবেন। সকাল ১১ টায় নৌপথে তজুমদ্দিনের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ ইন্দ্রনারায়নপুর, গুরিন্দাবাজার, দাসেরহাট বাজার ও চাঁচড়া এলাকা পরিদর্শন করবেন।
এরপর তিনি দুপুর ১২ টায় নৌপথে লালমোহনের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ ফাতেমাবাদ ও চাঁদপুর এলাকা পরিদর্শন এবং নতুন বাজারে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে নদী ভাঙ্গনরোধে করনীয় সংক্রন্ত মতবিনিময় করবেন।
দুপুর সাড়ে ১২ টায় নৌপথে বেতুয়া লঞ্চঘাট ও চরফ্যাশনের উদ্দেশ্যে যাত্রা এবং যাত্রাপথে ভাঙ্গনপ্রবণ আসলামপুর এলাকা পরিদর্শন করবেন। বেলা ১ টায় বেতুয়া লঞ্চঘাট হতে সড়ক পথে চরফ্যাশনের উদ্দেশ্যে রওয়ানা দিবেন। বেলা পৌনে ২ টায় সড়ক পথে শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কের উদ্দেশ্যে যাত্রা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করবেন।
এরপর বেলা ২ টায় মাননীয় প্রতিমন্ত্রী সড়ক পথে চরফ্যাশন উপজেলার কাশেম মিয়ার লঞ্চঘাটের উদ্দেশ্যে যাত্রা এবং তেতুলিয়া নদীর ভাঙ্গনপ্রবণ কাশেম মিয়ার লঞ্চঘাট এলাকা পরিদর্শন করবেন। বেলা ৩ টা ২০ মিনিটে সড়ক পথে চরফ্যাশন উপজেলার হেলিপ্যাডের উদ্দেশ্যে যাত্রা এবং ৪ টায় চরফ্যাশনের হেলিপ্যাডে উপস্থিত হয়ে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।
মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এর শুক্রবার দিনব্যাপী ভোলা সফরের সার্বিক তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় থাকবেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এবং পানি উন্নয়ন বোর্ডের বরিশাল বিভাগীয় প্রধান প্রকৌশলী।
পানি সম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) নুর আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আপনার মতামত জানানঃ