ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   ভিকারুননিসায় সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশ

ভিকারুননিসায় সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশ

September 3, 2016 - 11:13 AM

বিশেষ প্রতিবেদক : সম্মিলিতভাবে জঙ্গিবিরোধী আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন দেশবরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

শনিবার সকালে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষক শিক্ষার্থী অভিভাবকদের সমাবেশে তিনি এ আহ্বান জানান। রাজধানীর বেইলি রোডে স্কুল মিলনায়তনে প্রধান শাখাসহ স্কুলের সবকটি শাখায় জঙ্গিবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বেইলিরোডস্থ স্কুলটির মূল প্রাঙ্গণে অধ্যক্ষ সুফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

এ ছাড়া বক্তব্য রাখেন শিক্ষক সঙ্গীতা ইমাম ও অপরেশ চন্দ্র সাহা। দুজন শিক্ষার্থী সারা ও অর্পা বক্তব্য রাখে অনুষ্ঠানে। উপস্থিত শিক্ষার্থীরা জঙ্গিবাদকে না বলার প্রতিরোধ করার শপথ নেয়।

কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলেন, একটি শ্রেণি শান্তিপ্রিয় আমাদের দেশটাকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার হীন ষড়যন্ত্রে লিপ্ত। মেধাসম্পন্ন শিক্ষার্থীদের নানা প্রলোভন দেখিয়ে বিপথগামী করছে। এ থেকে অভিভাবকদের সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবিরোধী কার্যক্রমকে আরো কার্যকর করে তুলতে সমাজের সচেতন মহলের সহযোগিতা কামনা করেন। এ সময় তিনি এ সংক্রান্ত বিষয়ে সরকারে বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন।

আপনার মতামত জানানঃ