ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   ভারত সফরে শিল্পমন্ত্রী

ভারত সফরে শিল্পমন্ত্রী

August 31, 2016 - 1:20 PM

নিজস্ব প্রতিবেদক : কেমিক্যাল ও পেট্রোকেমিক্যাল বিষয়ক বৈশ্বিক নির্বাহী ফোরামে অংশ নিতে ভারত গেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বুধবার দুপুরে তিনি ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। তিন দিনব্যাপী ‘নবম ইন্ডিয়া ক্যাম-২০১৬’ শীর্ষক আন্তর্জাতিক প্রদর্শনী ও সম্মেলনের অংশ হিসেবে এ ফোরাম আয়োজন করা হচ্ছে। ১ থেকে ৩ সেপ্টেম্বর মুম্বাইয়ের ‘বোম্বে এক্সিবিশন সেন্টারে’ এটি অনুষ্ঠিত হবে।

ভারতের কেমিক্যাল ও ফার্টিলাইজার মন্ত্রী অনন্ত কুমারের আমন্ত্রণে শিল্পমন্ত্রী এ ফোরামে যোগ দিচ্ছেন। এতে তিনি পাঁচ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের (বিএফএ) চেয়ারম্যান ও সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল, পরিচালক (কারিগরি) ইঞ্জিনিয়ার মো. আলী আক্কাছ এবং শিল্প মন্ত্রণালয়ের উপসচিব মাহবুব-উল-আলম প্রতিনিধিদলে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত রয়েছেন।

ভারতের কেমিক্যাল ও ফার্টিলাইজার বিষয়ক মন্ত্রণালয়ের অধীন কেমিক্যাল ও পেট্রোকেমিক্যাল বিভাগ এবং ফেডারেশন অব ইন্ডিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি যৌথভাবে এ ফোরামের আয়োজন করেছে।

এতে বিভিন্ন দেশের মন্ত্রী, বিনিয়োগকারী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, বেসরকারি প্রতিষ্ঠানের নির্বাহী, কেমিক্যাল ও পেট্রোকেমিক্যাল শিল্প উদ্যোক্তা এবং আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেবেন।

এবারের বৈশ্বিক নির্বাহী ফোরামে কেমিক্যাল ও পেট্রোকেমিক্যাল খাতে বিদ্যমান সম্ভাবনা অনুসন্ধান ও সবুজ শিল্পায়নে এর ব্যবহার নিয়ে আলোচনা হবে।

আপনার মতামত জানানঃ