ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড, নিহত ৮

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড, নিহত ৮

আগস্ট ৬, ২০২০ - ১২:৩৩ অপরাহ্ণ
কোভিড হাসপাতাল

ভারতের গুজরাটে কোভিড রোগীদের চিকিৎসা দেয়া একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অর্ধশত কোভিড রোগী। বৃহস্পতিবার রাতে আহমেদাবাদের হাসপাতালটিতে আগুনে লাগে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, নভরঙ্গপুরার শ্রে হাসপাতালে স্থানীয় সময় রাত তিনটায় হঠাৎ করেই ভেতরে ধোঁয়ার সৃষ্টি হয়। বিষয়টি প্রহরীদের নজরে আসলেই তাৎক্ষণিকভাবে ফয়ার সার্ভিসে জানানো হয়। খবর পেয়ে দমকলবাহিনীর ৮টি ইউনিট এবং ১০টি অ্যাম্বুলেন্স দ্রুত ঘটনাস্থলে আসে। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় দমকলকর্মীরা।

হতাহতদের উদ্ধার করে অন্য একটি হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলেও এর মধ্যে বেশ কয়েকজনের মৃত্যু হয়। এখন পর্যন্ত অন্তত ৪৫ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অগ্নিকাণ্ডের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় গভীর শোক প্রকাশ করে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। নিহতদের প্রত্যেক পরিবারকে দুই লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি অর্থ সহায়তার আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে কোভিড ঊনিশে আক্রান্তরা চিকিৎসা নেয়া এ হাসপাতলটিতে কিভাবে আগুন লাগলো এ বিষয়ে ক্ষোভ জানিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী ভিজে রুপানি বেসরকারি হাসাপাতালটিকে সিলগালা করার কথা জানিয়েছেন। একই সঙ্গে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

গুজরাট এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ হাজারের বেশি মানুষ। করোনায় আক্রান্তের হারে গুজরাটের অবস্থা নাজুক। পুরো ভারতে এ পর্যন্ত ১৯ লাখের বেশি মানুষ কোভিড ঊনিশে আক্রান্ত।

Tags:

আপনার মতামত জানানঃ