ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ভারতে করোনায় আক্রান্ত ৪৯৩১০ জন, মৃত্যু ৭৪০

আবারও আক্রান্তে নিজেদের রেকর্ড ভাঙল ভারত

ভারতে করোনায় আক্রান্ত ৪৯৩১০ জন, মৃত্যু ৭৪০

জুলাই ২৪, ২০২০ - ৩:১৯ অপরাহ্ণ
ভারতে করোনায় আক্রান্ত

একদিনে করোনায় আক্রান্তের হিসাবে আবারও নিজেদের রেকর্ড ভাঙল ভারত। শুক্রবার (২৪ জুলাই) সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৩১০ জন। ভারতে একদিনে করোনায় আক্রান্তের হিসাবে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ। এসময়ে, মৃত্যু হয়েছে ৭৪০ জনের।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের হিসাবে তৃতীয় অবস্থানে থাকা এই দেশটিতে শুক্রবার দুপুর পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৯০ হাজার ২৮৪ আর এই ভাইরাসে মৃত্যুর হয়েছে দেশটির ৩০ হাজার ৬৫৭ জনের।

আক্রান্তের সংখ্যায় পরপর দুইদিন রেকর্ড ভাঙল দেশটি। গতকাল বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিল ২৪ ঘণ্টায় আক্রান্তের হিসাবে আগের দিনে রেকর্ড ভেঙেছে দেশটি। গতকাল দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪৫ হাজার ৭২০ জন। এর পরদিন সকালেই টপকে গেল কোভিড-১৯’এ আক্রান্তের আগের দিনের রেকর্ড গড়া সংখ্যা।

ভারতের করোনা পরিস্থিতি বিশ্লেষণে দেখা যায়, গেল তিন সপ্তাহে বৃহৎ জনগোষ্ঠীর দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। ২ জুলাই কোভিড-১৯ আক্রান্তে ৬ লাখ পার হয়। এরপর গত শুক্রবার (১৭ জুলাই) ১০ লাখ ছুঁয়ে ফেলে দেশটি। এর এক সপ্তাহ পরে (২৪ জুলাই) দেশটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ২৩ লাখ।।

শুক্রবার সকালে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্যগুলো মহারাষ্ট্র (৯ হাজার ৮৯৫ জন), অন্ধ্রপ্রদেশ (৭ হাজার ৯৯৮ জন), তামিলনাড়ু (৬ হাজার ৪৭২ জন), কর্নাটক (৫ হাজার ৩০ জন) ও উত্তর প্রদেশ (২ হাজার ৫১৬ জন)।

এই সময়ে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে (২৯৮ জন), কর্নাটকে (৯৭ জন) তামিলনাড়ুতে (৮৮ জন), অন্ধ্রপ্রদেশে (৬১ জন) ও পশ্চিমবঙ্গে (৩৪ জন)।

দেশটিতে এখন পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন ৮ লাখ ১৭ লাখের বেশি।

Tags:

আপনার মতামত জানানঃ