ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ‘ভারতের ভ্যাকসিন আসবে ডিসেম্বরে’

‘ভারতের ভ্যাকসিন আসবে ডিসেম্বরে’

আগস্ট ২৩, ২০২০ - ৫:৪৬ অপরাহ্ণ

করোনা ভাইরাস মোকাবিলায় ভারতের প্রথম ভ্যাকসিন চলতি বছরের শেষের দিকে পাওয়া যাবে। শনিবার এমন তথ্য জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

‘আমাদের করোনা ভ্যাকসিনের একটি ক্যান্ডিডেট ক্লিনিক্যাল ট্রয়ালের তৃতীয় ধাপে রয়েছে। আমরা খুবই আত্মবিশ্বাসী চলতি বছরের শেষের দিকে ভ্যাকসিনটি তৈরি হয়ে যাবে।’ উত্তর প্রদেশের গাজিয়াবাদে ১০০ শয্যার অস্থায়ী করোনা হাসপাতাল উদ্বোধনকালে দেয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমি অত্যন্ত খুশি যে করোনাবিরোধী ভারতের আট মাসের লড়াইয়ে আক্রান্ত ৭৫ শতাংশ রোগী ভালো হয়েছে। সংখ্যার হিসেবে যা ২২ লাখ। যারা সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। আক্রান্ত বাকি ৭ লাখ শিগগিরই সুস্থ হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।

‘পুনেতে একটি মাত্র করোনা পরীক্ষার ল্যাব দিয়ে আমাদের যাত্রা শুরু হয়। আমরা আমাদের রোগ নির্ণয় এবং পরীক্ষা-নিরীক্ষার সক্ষমতা বাড়িয়েছি। বর্তমানে দেড় হাজার করোনা পরীক্ষা কেন্দ্র রয়েছে ভারতে। শুক্রবার ১০ লাখের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে।’ বলেন হর্ষ বর্ধন।

ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার একদিনে করোনামুক্ত হয়েছে ৬৩ হাজার ৬১৩ জন। যা একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাস থেকে সুস্থ হওয়ার রেকর্ড।

আপনার মতামত জানানঃ