ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   ভর্তি পরীক্ষা শনিবার বিকেলে সুষ্ঠুভাবে সম্পন্ন

ভর্তি পরীক্ষা শনিবার বিকেলে সুষ্ঠুভাবে সম্পন্ন

September 24, 2016 - 12:39 PM

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথম বর্ষের (সম্মান)‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার বিকেলে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

এবার ‘ই’ ইউনিটের ১২০টি আসনের (সংগীত বিভাগ-৪০, চারুকলা বিভাগ-৪০ এবং নাট্যকলা বিভাগ-৪০) বিপরীতে ২ হাজার ২৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন। প্রতি আসনের বিপরীতে প্রায় ১৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় প্রতিদ্বন্দ্বিতা করেন।

আগের বারের মতো এবারও কোনো পরীক্ষার্থীকে পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ফোন ইত্যাদি) সঙ্গে আনতে দেওয়া হয়নি। এ ছাড়া পরীক্ষার্থীদের পোশাকের ওপরও কড়াকড়ি আরোপ করা হয়। হাফ হাতা জামা ও স্যান্ডেল পরে পরীক্ষা কেন্দ্রে আসার নির্দেশ আগেই দিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যারা ধর্মীয় অনুশাসন মেনে পোশাক পরিধান করেন তাদের জন্য পোশাকের শর্ত শিথিল করা হয়। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে, সে ব্যাপারে বিশেষ নজরদারি করা হয়।

‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট (www.jnu.ac.bd বা www.admission.jnu.ac.bd)-এ পাওয়া যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মাদ জানান, পরীক্ষায় অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব সময় সতর্ক ছিল।

আপনার মতামত জানানঃ