ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ব্রাজিলে একদিনে সর্বোচ্চ ৬৭,৮৬০ জন শনাক্ত

ব্রাজিলে একদিনে সর্বোচ্চ ৬৭,৮৬০ জন শনাক্ত

জুলাই ২৩, ২০২০ - ৪:৪১ অপরাহ্ণ
ব্রাজিল করোনা শনাক্ত

প্রাণঘাতী করোনাভাইরাসের অন্যতম হটস্পট ব্রাজিলে সংক্রমণের প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সেখানে শনাক্ত হয়েছে ৬৭,৮৬০ জন। যা দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ। পৃথিবীতে যুক্তরাষ্ট্রের পর করোনায় সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর রেকর্ড ব্রাজিলের।

দীর্ঘ লকডাউনের পর ব্রাজিল যখন বিভিন্ন এলাকায় স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু করতে যাচ্ছে তখনই ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক মানুষ আক্রান্তের রেকর্ড হলো দেশটিতে।

দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ২,২৩১,৮৭১ জন। ২৪ ঘণ্টায় ব্রাজিলে মারা গেছে আরও ১,২৮৪ জন এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২,৮৯০ জন।

বিশেষজ্ঞদের ধারণা, ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত-মৃত্যুর সংখ্যা অনেক বেশি। দেশটিতে প্রয়োজনের তুলনায় পরীক্ষা করা হচ্ছে খুব কম।

এদিকে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো তৃতীয়বারের মতো করোনা পজিটিভ হয়েছেন। ১৫ দিন আগে তিনি আক্রান্ত হন। সাত দিনের মাথায় দ্বিতীয় টেস্টেও পজেটিভ হয়েছিলেন। আর ১৫ দিনের মাথায় মঙ্গলবার (২১ জুলাই) করা টেস্টে তৃতীয়বারের মতো পজিটিভ হন করোনাকে সাধারণ ফ্লু মনে করা প্রেসিডেন্ট।

এদিকে বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ছে ১ কোটি ৫৩ লাখ ছাড়িয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুর পর্যন্ত আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৬৩০,৩৪৩ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ৯,৩৫৫,৫২৮।

আপনার মতামত জানানঃ