ক্রাইম পেট্রোল বিডি  »  রাজনীতি   »   ‘বেগম জিয়ার মুক্তির বিষয়ে সুবিবেচনা করবে সরকার’

‘বেগম জিয়ার মুক্তির বিষয়ে সুবিবেচনা করবে সরকার’

সেপ্টেম্বর ১, ২০২০ - ৪:৫৮ অপরাহ্ণ

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকার সুবিবেচনা করবে বলে প্রত্যাশা করছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন তিনি।

প্রতিষ্ঠার ৪২ বছর পূর্ণ করার দিনটিতে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের নেতাকর্মীরা। দলীয় মহাসচিবের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেন।

পরে মহাসচিব বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করাই এখন দলটির সামনে বড় চ্যালেঞ্জ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দীর্ঘ ৩০ বছর ধরে দলকে নেতৃত্ব দিচ্ছেন চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার নেতৃত্বে দলকে সুসংগঠিত করা হবে। একদলীয় শাসন ব্যবস্থা এবং স্বৈরাচারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করবে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রনির্মাণ করা এবং মানুষের অধিকার ফিরিয়ে নিয়ে আসা। এই জায়গায় আবার ফিরে যেতে হবে।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত চেয়ারপার্সনের সুচিকিৎসায় তার স্থায়ী মুক্তির বিষয়টি সরকার বিবেচনা করবে বলেও প্রত্যাশা জানান তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, তাকে (খালেদা জিয়া) মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়েছেন। যেটা তার প্রাপ্য না এবং জামিনও তার প্রাপ্য ছিল। আমরা আশা করি, সরকারের শুভবুদ্ধি উদয় হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যলয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া ভার্চুয়াল আলোচনাসহ নানা কর্মসূচি আয়োজন করেছে বিএনপি।

Tags:

আপনার মতামত জানানঃ