ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   বেগমগঞ্জে শিশু বিক্রির অভিযোগে গ্রেফতার ৬

বেগমগঞ্জে শিশু বিক্রির অভিযোগে গ্রেফতার ৬

নভেম্বর ১৫, ২০২০ - ৮:১৫ অপরাহ্ণ

নোয়াখালী বেগমগঞ্জ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে নারী-পুরুষসহ ৬ জনকে গ্রেফতার করেছে। দুই বছর ন’মাস বয়সী এক শিশুকে পঞ্চাশ হাজার টাকায় বিক্রি করে দিয়েছে এমন অভিযোগে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

রোববার দুপুরে গ্রেপ্তারকৃতদের মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার দক্ষিণ টুমচর গ্রামের মোয়াজ্জম হোসেনের ছেলে আলা উদ্দিন (৪৫), আলা উদ্দিনের স্ত্রী নিলুফা বেগম (৪০), সেনবাগ উপজেলার উত্তর শাহপুর গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে আবু তালেব (৩৮), আবুল খায়ের (৬৫), আবু তালেবের স্ত্রী সালমা আক্তার (২৫) ও একই গ্রামের আব্দুস ছোবহানের ছেলে জামাল উদ্দিন (৪৮)।

পুলিশ জানায়, গত ২০১৭ সালে শাকিলের সাথে বিয়ে হয় বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর এলাকার রোমানা আক্তারের (২২)। ওই ঘরে নাজিমুল ইসলাম তামিম নামে তাদের এক শিশুর জন্ম হয়। চলতি বছরের মার্চ মাসে শাকিলের সাথে বিবাহ বিচ্ছেদ হয়ে যায় রোমানার। এরপর পারভেজ নামে এক যুবকের সাথে দ্বিতীয় বিয়ে হয় রোমানার।

বিয়ের পর রোমানা ছেলে তামিমকে তার বাবা-মা’র (শিশুর নানা-নানী) কাছে রেখে বর্তমান স্বামীর ঘরে চলে যায়। কিন্তু তারা তামিমের ভরণ-পোষণে অক্ষমতা প্রকাশ করে সেনবাগের উত্তর শাহপুর গ্রামের আবু তালেব এবং সালমা বেগমের দত্তক দেওয়ার প্রস্তাব দেয়। কিন্তু রোমানা ছেলেকে দত্তক দিতে অস্বীকার করলেও তারা কৌশলে গত ১০ অক্টোবর রোমানার কাছ থেকে ১শত টাকার ৩টি নন জুডিসিয়াল খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। পরদিন ১১ অক্টোবর রোমান ছেলে নিতে বর্তমান স্বামী পারভেজের বাসা ফেনী থেকে তার বাবার বাড়িতে আসে। এসময় স্থানীয় লোকজন টাকার বিনিময়ে ছেলে বিক্রি করে দিয়েছে বলে রোমানাকে অপবাদ দেয়। এ বিষয়ে রোমানা তার বাবা-মাকে জিজ্ঞাসা করলে তারা পঞ্চাশ হাজার টাকার বিনিময়ে তামিমকে আবু তালেব ও সালমা বেগমের কাছে বিক্রি করে দিয়েছে বলে স্বীকার করে।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান সিকদার বলেন, ঘটনায় রোমান আক্তার থানায় একটি অভিযোগ দেয়। অভিযোগের ভিত্তিতে সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের উত্তর শাহপুর গ্রামে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত জানানঃ