ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   বুধবার আদালতে যাচ্ছেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

বুধবার আদালতে যাচ্ছেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

August 30, 2016 - 11:18 AM

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে আগামীকাল বুধবার আদালতে যাচ্ছেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। জামায়াতের ডাকা হরতালে নিরাপত্তাজনিত কারণে তিনি আদালতে যাবেন না।

মঙ্গলবার সকালে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। কিন্তু পরবর্তীতে জামায়াত নেতা মীর কাসেম আলীর রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল থাকায় হরতাল দেয় দলটি। সানাউল্লাহ মিয়া জানান, হরতালের কারণেই কাল আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া।

দুই মামলার মধ্যে জিয়া অরফানেজ মামলায় সাক্ষ্য গ্রহণ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য রয়েছে আগামীকাল।

পুরান ঢাকার বকশিবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে মামলা দুইটির বিচারকার্য চলছে।

প্রসঙ্গত , এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে খালেদা জিয়াসহ ৬ জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক।

২০০৯ সালের ৫ আগস্ট দুদক অরফানেজ ট্রাস্ট মামলায় আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

অন্যদিকে ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক। এ মামলায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মামলাটিতে বিএনপি নেতা সচিব হারিছ চৌধুরী এবং তার তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি।

আপনার মতামত জানানঃ