ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন

সেপ্টেম্বর ৫, ২০২০ - ৪:১১ অপরাহ্ণ

বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ’র ৪৯তম শাহাদাৎ বার্ষিকী আজ। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ’র জন্মস্থান নড়াইলে শনিবার (৫ সেপ্টেম্বর) নানা কর্মসূচি পালিত হচ্ছে।

এ উপলক্ষে বেলা ১১টায় সদর উপজেলার নূর মোহাম্মদ নগরে বীরশ্রেষ্ঠর বসতভিটায় তাঁর স্মৃতির উদ্দেশে স্থাপিত স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডসহ বিভিন্ন সামাজিক সংগঠন এতে অংশ নেয়। পরে জেলা পুলিশের পক্ষ থেকে বীরশ্রেষ্ঠর সম্মানে সশস্ত্র সালাম জানানো হয়।

সবশেষে জেলা প্রশাসক আনজুমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলামসহ উপস্থিত সকলে বীরশ্রেষ্ঠর বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া করেন। বৈশ্বিক মহামারি করোনার কারণে এ বছর মৃত্যুবার্ষিকী পালনে নেয়া কর্মসূচি থেকে র‌্যালি আলোচনা সভা বাদ দেয়া হয়।

নূর মোহাম্মদ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইলের সাবেক মহিষখোলো ও বর্তমান নূর মোহাম্মদ নগর গ্রামে জন্ম গ্রহণ করেন। ৭১’র ৫ সেপ্টেম্বর যশোরের গেয়ালহাট গ্রামে সহযোদ্ধাদের জীবন বাঁচাতে সম্মুখ সমরে হাসিমুখে নিজের জীবন উৎসর্গ করে দেশপ্রেমের এক অনন্য নিজের স্থাপন করেন জাতির এই শ্রেষ্ঠসন্তান।

আপনার মতামত জানানঃ