ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   বিসিসির প্যানেল মেয়র বাদশার বিরুদ্ধে জিডি

বিসিসির প্যানেল মেয়র বাদশার বিরুদ্ধে জিডি

September 19, 2016 - 8:25 AM

* বকেয়া বেতন ভাতা ও বাদশার বিচার দাবীতে মানববন্ধন
এম এ হান্নান,বরিশাল :

বেতন বোনাসের দাবিতে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীদের বিক্ষোভে হামলার অভিযোগে প্যানেল মেয়র নগরীর ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোশারেফ আলী খান বাদশার বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে। গত ১৫ সেপ্টেম্বরের তারিখে বিসিসি’র সমাজ ও উদ্ভাস্ত উন্নয়ন কর্মকর্তা রাসেল খান কোতয়ালী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেন।
কোতয়ালী থানা পুলিশের কর্মকর্তারা ঊর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে শনিবার এই লিখিত অভিযোগটি সাধারণ ডায়েরি হিসেবে রেজিস্ট্রার ভুক্ত করেন। যার ডায়েরি নম্বর ৭১৭। এতে কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা ছাড়াও তাদের জীবন নাশের হুমকি দেয়ার অভিযোগ করা হয়েছে মোশারেফ আলী খান বাদশার বিরুদ্ধে।
এদিকে হামলার ঘটনায় মোশারেফ আলী খান বাদশার বিচার দাবি ও বকেয়া বেতন ভাতা পরিশোধসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। রোববার সকাল ১০ টায় নগর ভবনের সামনে বিসিসির বঙ্গবন্ধু কর্মজীবী পরিষদের উদ্যোগে ওই কর্মসূচি পালন করেন তারা। পরিষদের আহবায়ক দীপক লাল মৃধার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন করপোরেশনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। বক্তারা ৩০ সেপ্টেম্বরের মধ্যে তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না হলে লাগাতার আন্দোলনের কথা বলেন।
এদিকে সিটি মেয়র মো: আহসান হাবিব কামাল দেশের বাইরে থাকায় রোববার থেকে অভিযুক্ত প্যানেল মেয়র মোশারেফ আলী খান বাদশা ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব ভার গ্রহন করেছেন।
ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, ঈদুল আজহার পূর্বে গত ৮ সেপ্টেম্বর বিসিসি’র কর্মকর্তা-কর্মচারীরা তাদের ৫ মাসের বকেয়া বেতন, ৪০ মাসের বকেয়া পিএফ, ৬ মাসের পে স্কেলের বকেয়া সহ বিভিন্ন দাবিতে নগর ভবনে বিক্ষোভ এবং সিটি মেয়র এর নিকট দাবি নামা পেশ করেন। এ সময় প্যানেল মেয়র-২ মোশারেফ আলী খান বাদশা বহিরাগত লোকজন নিয়ে এসে মুক্তিযোদ্ধার সন্তান এবং সমাজ ও উদ্ভাস্ত কর্মকর্তা মো. রাসেল খান এর উপর হামলা করে। এক পর্যায় প্যানেল মেয়র বাদশা তাকে উপর্যুপরি কিল ঘুষি মারতে থাকেন। এমনকি বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করলে রাসেল খান সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের জীবন নাশের হুমকি দেয় বলেও সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়েছে। আন্দোলনের সাথে সম্পৃক্ত কয়েকজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, রাসেলের উপর হামলা ঘটনা ইতোমধ্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির চেয়ারম্যান আবুল হাসানাত আবদুল্লাহ এমপি, স্থানীয় সরকার সচিব আব্দুল মালেকসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের কাছে লিখিত আকারে অভিযোগ দেয়া হয়েছে।

আপনার মতামত জানানঃ