ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   বিমানবন্দরে ৮০ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ

বিমানবন্দরে ৮০ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ

September 26, 2016 - 7:06 AM

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৮০ হাজার ৪০০ শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা।

সোমবার সকালে বিমানবন্দরে অভিযান চালিয়ে কাতার থেকে আসা আবু ও জামাল নামে দুই যাত্রীর নিয়ে আসা ওই সিগারেট জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান এসব তথ্য নিশ্চিত করেন।

মইনুল খান বলেন, কাতারের দোহা থেকে কাতার এয়ারলাইন্সের কিউআর ৬৩৪ এর মাধ্যমে ভোর সাড়ে ৫টায় আবু ও জামাল ঢাকায় অবতরণ করেন। তারা কাস্টমস হলের ৪ নম্বর বেল্টের কাছে সিগারেটগুলো ফেলে রেখে যান।

তিনি বলেন, পরিত্যক্ত অবস্থায় সিগারেটগুলো জব্দ করা হয়। লাগেজের ট্যাগে তাদের নাম লেখা রয়েছে। তাদের শনাক্তে চেষ্টা চলছে।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, সিগারেটগুলো যাত্রীর ২টি লাগেজের ভেতরে ৪টি হাতব্যাগে লুকানো অবস্থায় উদ্ধার করা হয়। এসব সিগারেট ৪০২ কার্টনে পাওয়া যায়। জব্দকৃত সিগারেট বেনসন অ্যান্ড হেজেস ও ডানহিল ব্র্যান্ডের। যার বাজারমূল্য প্রায় ২৫ লাখ টাকা। আমদানি নীতি আদেশ অনুযায়ী বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ ব্যতীত বিদেশি সিগারেট আনা যায় না। ধারণা করা হচ্ছে সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে। জব্দকৃত সিগারেটের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে সকালে বিমানবন্দরের ইমিগ্রেশনসংলগ্ন টয়লেটের ভেতরে রাখা ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় ৩ কেজি ওজনের ১০টি সোনার বার উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা।

আপনার মতামত জানানঃ