ক্রাইম পেট্রোল বিডি  »  প্রধান সংবাদ   »   বিজয়া শোভাযাত্রা শুরু

বিজয়া শোভাযাত্রা শুরু

October 11, 2016 - 2:14 PM

নিজস্ব প্রতিবেদক : হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার শেষ দিনে প্রতিমা বিসর্জনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর পলাশী থেকে বিজয়া শোভাযাত্রা শুরু হয়েছে। শোভাযাত্রা শেষে প্রতিমাগুলো বুড়িগঙ্গা নদীতে বিসর্জন দেওয়া হবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নিরাপত্তার মধ্যে মঙ্গলবার বিকেল ৩টা ৫০ মিনিটে এ শোভাযাত্রা শুরু হয়। এর আগে রাজধানীর বিভিন্ন মন্দির থেকে ট্রাকে করে প্রতিমা নিয়ে পলাশীতে হাজির হন অসংখ্য পূণ্যার্থীরা।

হিন্দু ধর্মানুসারী শিশু-কিশোর-যুবক-বৃদ্ধরা রঙ-বেরঙের পোশাক ও গালে-কপালে সিঁদুর পড়ে শোভাযাত্রায় অংশ নিয়েছেন। বাদ্যযন্ত্রের তালে নাচছেন অনেকে।

এর আগে রাজধানীর বিভিন্ন মন্দির থেকে ট্রাকে করে প্রতিমা নিয়ে পলাশী চত্ত্বরে আসেন পূণ্যার্থীরা। এ সময় তারা বুড়িগঙ্গার উদ্দেশ্যে যাত্রা শুরু করতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সামনে পুলিশ বাধা দেয়। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, রাজধানীতে যানজট এড়াতে ও নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখতে একসঙ্গে সব প্রতিমা বিসর্জন করা হবে।

এর আগে ৩০ সেপ্টেম্বর বিজয়া শোভাযাত্রা সন্ধ্যার মধ্যে শেষ করে রাত ৯টার মধ্যে প্রতিমা বিসর্জন করতে আহ্বান জানিয়েছিল বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। বিজয়ার পরের দিনেই আশুরা। তাই উভয় ধর্মীয় উৎসবের পবিত্রতা রক্ষায় রাত ৯টার মধ্যে প্রতিমা বিসর্জন করতে আহ্বান জানানো হয়।

আপনার মতামত জানানঃ