ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   বিচারপতি গোবিন্দ চন্দ্রর স্বজনদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ

বিচারপতি গোবিন্দ চন্দ্রর স্বজনদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ

September 7, 2016 - 2:35 PM

নিজস্ব প্রতিবেদক : বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের পরিবারের সদস্যদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি জে এন দেব চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন। হাইকোর্টের বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের পরিবারের সদস্যরা এখন মাদারীপুরে রাজৈর উপজেলার কদমবাড়ী ইউনিয়নে বাস করছেন।

পুলিশের মহাপরিদর্শক, জেলা পুলিশ সুপার, রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা, রজৈর থানার অফিসার ইনচার্জ এবং পুলিশের উপপরিদর্শক সদানন্দ বৈদ্যকে এই নির্দেশ পালন করতে বলা হয়েছে।

ওই বিচারকের বিরুদ্ধে বেআইনিভাবে আয়োজন করা মানববন্ধনে অংশগ্রহণকারী ৩৭ জনের সম্পর্কে বিস্তারিত তথ্য জমা দেওয়ার জন্য বিবাদীদেরকে নির্দেশ দিয়েছেন আদালত।

হাইকোর্টের এক বিচারপতির কর্তৃত্ব, সম্মান ও মর্যাদাকে হেয় করে আয়োজন করা বেআইনি সমাবেশ (মানববন্ধন) ঠেকাতে ১৩ বিবাদীর ব্যর্থতাকে কেন তাদের ইচ্ছাকৃত ব্যর্থতা ও পেশাগত ও বিধিবদ্ধ দায়িত্বে অবহেলা হিসেবে ঘোষণা করা হবে না রুলে তা জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

জন প্রশাসন সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, স্বরাষ্ট্র সচিব, খাদ্য সচিব, বন সচিব, পুলিশের মহাপরিদর্শক, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক, মাদারীপুরের ডিসি, পুলিশ সুপার, রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা, রাজৈর থানার ওসি এবং উপপরিদর্শক সদানন্দ বৈদ্যসহ বিবাদীদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন এ বি এম সিদ্দিকুর রহমান মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল খাইরুন নেসা।

আপনার মতামত জানানঃ