ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   বিএসএফ মেডিক্যাল প্রতিনিধিদলের বিজিবি হাসপাতাল পরিদর্শন

বিএসএফ মেডিক্যাল প্রতিনিধিদলের বিজিবি হাসপাতাল পরিদর্শন

September 6, 2016 - 3:08 PM

নিজস্ব প্রতিবেদক : ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) পাঁচ সদস্যের মেডিক্যাল প্রতিনিধিদল মঙ্গলবার পিলখানাস্থ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হাসপাতাল পরিদর্শন করেছেন।

এ সময় বিজিবি হাসপাতালের অধিনায়ক প্রতিনিধিদলের সদস্যদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখান। বাংলাদেশে সফররত বিএসএফ মেডিক্যাল প্রতিনিধিদলের সদস্যরা বিজিবির আধুনিক হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেন।

এর আগে সোমবার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন তারা। এ সময় বিজিবি সদরদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মেডিক্যাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. তৌফিকুল হাসান সিদ্দিকী তাদের স্বাগত জানান।

বিএসএফ সদরদপ্তরের ইন্সপেক্টর জেনারেল (মেডিক্যাল সার্ভিসেস) ড. হীরা লাল রাসকারানের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন- বিএসএফের একজন ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (মেডিক্যাল সার্ভিসেস) ও তিনজন কমান্ড্যান্ট (মেডিক্যাল সার্ভিসেস)।

এদিকে, প্রতিনিধিদলের সদস্যরা মঙ্গলবার সকালে রাজধানীর পিলখানাস্থ বিজিবি সদরদপ্তরে বিজিবির ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় বিজিবি সদরদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মেডিক্যাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. তৌফিকুল হাসান সিদ্দিকী উপস্থিত ছিলেন।

পরে বিজিবির ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম বিজিবির সামগ্রিক চিকিৎসা ব্যবস্থাপনা ও হাসপাতালসমূহের ওপর বিএসএফ প্রতিনিধিদলকে অবহিত করেন।

বিজিবি ও বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো সুদৃঢ় করার অংশ হিসেবে বিএসএফ মেডিক্যাল প্রতিনিধিদল বাংলাদেশ সফর করছেন।

বাংলাদেশের দুর্গম সীমান্ত এলাকায় বিজিবির বিওপিসমূহে যেখানে চিকিৎসা সুবিধা দ্রুত পৌঁছানো সম্ভব নয়, সেখানে বিজিবি সদস্যদের জরুরি চিকিৎসার প্রয়োজন হলে পার্শ্ববর্তী বিএসএফের ইউনিট হতে প্রয়োজনীয় চিকিৎসা ও পথ্য প্রদান করা হয়ে থাকে। যা বিজিবি ও বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বের উৎকৃষ্ট নিদর্শন।

গত বছর বিজিবির উচ্চ পর্যায়ের একটি মেডিক্যাল প্রতিনিধিদল ভারতে বিএসএফের চিকিৎসা ব্যবস্থাপনা এবং হাসপাতাল পরিদর্শন করেছিলেন।

বিএসএফ প্রতিনিধদল বাংলাদেশ সফর শেষে আগামী আট সেপ্টেম্বর ভারতে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা হচ্ছে।

আপনার মতামত জানানঃ