ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   বিইউতে শিক্ষা সমাপনী ও নবীনবরণ উৎসব

বিইউতে শিক্ষা সমাপনী ও নবীনবরণ উৎসব

October 10, 2016 - 1:09 PM

নিজস্ব প্রতিবেদক : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের ৩৩তম ব্যাচের শিক্ষা সমাপনী এবং একই বিভাগের ৪৪ ও ৪৫তম ব্যাচের নবীনবরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি প্রকৌশলী এম এ গোলাম দস্তগীর।

প্রধান অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য ব্যবসায় শিক্ষার কোনো বিকল্প নেই। বাংলাদেশ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ প্রতিষ্ঠাকাল থেকেই ব্যবসায় শিক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ছাত্রছাত্রীদের কল্যাণে কাজ করে যাচ্ছে।

তিনি বিইউর ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্রছাত্রীদের ভবিষ্যত নিয়ে খুবই আশাবাদী বলে জানান।
বিশেষ অতিথির বক্তব্যে বিইউর ভারপ্রাপ্ত উপাচার্য ড. গোলাম রহমান বলেন, বাংলাদেশ ইউনিভার্সিটির প্রতিষ্ঠাকালে থেকেই আমি আশাবাদী ছিলাম, এর সাফল্য নিয়ে। যারা এটা প্রতিষ্ঠা করেছেন তারা অত্যন্ত সৃষ্টিশীল মানুষ হিসেবে পরিচিত। সৃষ্টিশীল মানুষদের অক্লান্ত পরিশ্রমে গড়া এই বিশ্ববিদ্যালয়টি শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, তোমরা এই ইউনিভার্সিটির দূত। কর্মজীবনে তোমাদের সাফল্যই আমাদের স্বার্থকতা।

অনুষ্ঠানে অন্য বক্তারা বাংলাদেশ ইউনিভার্সিটির ছাত্রছাত্রীদের উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে তা কাজে লাগানোর জন্য নবাগত ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এর আগে বিদায়ী ছাত্রছাত্রীদের সঙ্গে প্রধান অতিথি কেক কাটেন। অনুষ্ঠানে বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ