ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   বাবরের সেঞ্চুরিতে সিরিজ জিতল পাকিস্তান

বাবরের সেঞ্চুরিতে সিরিজ জিতল পাকিস্তান

October 3, 2016 - 6:24 AM

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যর্থতার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের নতুন করে চেনাচ্ছে পাকিস্তান। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১১১ রানে জিতেছিল দলটি। গতকাল শারজায় দ্বিতীয় ওয়ানডেতে ৫৯ রানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

প্রথম ওয়ানডেতে দলের জয়ে ব্যাট হতে দারুণ ভূমিকা রাখেন বাবর আজম। তার দুর্দান্ত শতকে ভর করে ১১১ রানে ডিএল মেথডে জয় পায় দলটি। রোববার শারজাতেও টানা দ্বিতীয় সেঞ্চুরি করেন তিনি।

শারজা ক্রিকেট স্টেডিয়ামে গতকাল টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক আজহার আলী। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৩৩৮ রানের টার্গেট দেয় পাকিস্তান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৭৮ রান তুলতেই থেমে যায় ক্যারিবীদের ইনিংস। ফলে এই ম্যাচে ৪৯ রানের হারে ২-০ ব্যবধানে সিরিজ হারে ওয়েস্ট ইন্ডিজ।

৩৩৮ রানের টার্গেটে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা খারাপ ছিল না। দলীয় ৩ রানেই ওপেনার চার্লসকে হারালেও দলের অন্যদের নির্ভরযোগ্য ব্যাটিংয়ে স্বপ্ন দেখাচ্ছিল ক্যারিবীয়দের। দলটির হয়ে ডোয়াইন ব্রাভো সর্বোচ্চ ৬১ রান করেন। এছাড়া মারলন স্যামুয়েলস ৫৭ ও ক্রেইগ ব্রেথওয়েট ৩৯ রানে আউট হন। তবে শেষপর্যন্ত ওভারের সঙ্গে পাল্লা দিয়ে সেভাবে রান করতে না পারায় ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৮ রানেই থেমে যায় ক্যারিবীয়দের দৌড়।

পাকিস্তানের হয়ে ওয়াহাব রিয়াজ দুটি উইকেট পান। এছাড়া একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমির।

এর আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের হয়ে বাবর আজম সর্বোচ্চ ১২৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৯০ রান করেন শোয়েব মালিক। এ ছাড়া সরফরাজ আহমেদের অপরাজিত ৬০ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৩৭ রান করেছিল পাকিস্তান।

ক্যারিবীয়দের হয়ে বল হাতে জোসেপ ও হোল্ডার দুটি উইকেট পান। এছাড়া একটি উইকেট পান সুনীল নারিন।

আপনার মতামত জানানঃ