ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   বাফুফে নির্বাচনে ৩৪ প্রার্থীর ব্যালট চূড়ান্ত

বাফুফে নির্বাচনে ৩৪ প্রার্থীর ব্যালট চূড়ান্ত

সেপ্টেম্বর ১৪, ২০২০ - ১১:৫৬ পূর্বাহ্ণ

আসন্ন বাফুফে নির্বাচনের জন্য ৩৪ জন প্রার্থীর ব্যালট নম্বর চূড়ান্ত করেছে নির্বাচন কমিশনার।

দিনভর নাটকীয়তা ছিল সভাপতি পদ থেকে নাম সরিয়ে নেয়া বাদল রায়ের ব্যালট নম্বর পাওয়া না পাওয়া নিয়ে। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রত্যাহারপত্র জমা না দেয়ায় দাপ্তরিক সময় অনুযায়ী নির্বাচনের ব্যালট নম্বরে থাকবে বাদল রায়ের নাম। তাই নিয়মানুযায়ী তিনিও নির্বাচন করতে পারবেন বলে জানিয়েছেন বাফুফের প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন।

কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে প্রত্যাহারপত্র জমা দেননি, তাই দাপ্তরিক সময় অনুযায়ী বাফুফে নির্বাচন আইন ৬ এর সি ও ডি মোতাবেক কাজী সালাউদ্দিন ও শফিকুল ইসলাম মানিকের পাশাপাশি ব্যালটবক্সে থাকবে বাদল রায়ের নাম। নিশ্চিত করলেন নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন।

এছাড়াও, সিনিয়র সহসভাপতি পদে ২ জন সহ-সভপতি পদে ৮ জন আর সদস্য পদে ৩৪ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে নির্বাচন কমিশন। পূর্ব ঘোষণা অনুযায়ী বিকেলে বাফুফে ভবনে বৈঠকে বসে নির্বাচন কমিশন। আসে বেশ কিছু সিদ্ধান্ত।

মেসবাহ উদ্দিন বলেন, তিনি অসুস্থ। তার সঙ্গে কথা হয়েছে, যতবারই কথা হয়েছে, ততোবারই তার কণ্ঠে অসুস্থতা বোঝা গেছে।

এখন থেকে বাফুফের আসন্ন নির্বাচনে সভাপতির পদে প্রার্থী বাদল রায়ও। প্রার্থী তালিকায় ২ নম্বরে থাকছে বাদল রায়ের নাম। শেষ পর্যন্ত যদি তিনি নির্বাচন করেন। তবে উল্টে যেতে পারে পাশার দান। বাদল রায় নির্বাচন না করার ঘোষণা দিলেও তার পক্ষের লোকজন ঠিকই ভোট চাইলেন তার পক্ষে।

নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি শেখ মোহাম্মদ আসলাম বলেন, তিনি হয়তো কোনো চাপে বসে গেছেন। কিন্তু সেটা সময়ের মধ্যে না হওয়ায় ব্যালটে তার নাম থাকবে এবং তিনি ভোটে অংশ নিতে পারবেন।

এদিকে, নির্বাচনে অবৈধ আর্থিক লেনদেন নিয়ন্ত্রণে গোয়েন্দা সংস্থা কে চিঠি দিয়েছে নির্বাচন কমিশনার।

আপনার মতামত জানানঃ