ক্রাইম পেট্রোল বিডি  »  অর্থনীতি   »   বাজার তদারকি: ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

বাজার তদারকি: ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

October 10, 2016 - 1:05 PM

অর্থনৈতিক প্রতিবেদক : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন অসঙ্গতি ও অনিয়মের কারণে দেশের চার জেলার ১০ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে।

সোমবার অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অধিদপ্তরের জেলা কার্যালয় রোববার মৌলভীবাজার, সিলেট, রংপুর ও কুমিল্লায় জেলায় বাজার তদারকি করে। তদারকিকালে ১০টি প্রতিষ্ঠানকে ৪৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ২টি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা, সিলেট মহানগরের কোতোয়ালি থানার ২টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা, রংপুর সদর উপজেলার ২টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ৩টি প্রতিষ্ঠানকে ১১ হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অন্যদিকে রংপুর জেলায় অভিযোগ শুনানির মাধ্যমে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে রেনাটা লিমিটেডকে ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ১ জন অভিযোগকারীকে জরিমানার শতকরা ২৫ ভাগ হিসেবে ১ হাজার ৫শ’ টাকা প্রদান করা হয়।

তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়েছে। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, জেলা পুলিশ, স্যানিটারি ইন্সপেক্টর এবং ক্যাব এই তদারকি কাজে সহায়তা করে।

আপনার মতামত জানানঃ