ক্রাইম পেট্রোল বিডি  »  অর্থনীতি   »   বাকৃবিতে চাকরির মেলা

বাকৃবিতে চাকরির মেলা

September 26, 2016 - 6:34 AM

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে দুই দিনব্যাপী চাকরির মেলা বা ক্যারিয়ার ফেয়ার।

কাটালিস্ট ও কনসিগলিরি প্রাইভেট লিমিটেডের (সিপিএম) অর্থায়নে এবং বাকৃবির উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে এ মেলা। এতে চাকরিপ্রার্থী এবং চাকরিদাতাদের অভাবনীয় সাড়া মিলছে।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদীয় সংলগ্ন করিডরে অনুষ্ঠিত হচ্ছে এই ক্যারিয়ার মেলা। রোববার শুরু হওয়া এই মেলার আজ শেষ দিন। বিকেল ৫টায় এই মেলার সমাপনী হবে।

আয়োজক কমিটির চেয়্যারমান ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এস ডি চৌধুরী জানান, এই জন্য চাকরি প্রার্থীদের সিভি তৈরি করে কোম্পানির স্টলে ড্রপ করছেন চাকরিপ্রার্থীরা। কোম্পানিগুলো প্রার্থীদের তালিকা করে তাৎক্ষণিক ভাইভা নিচ্ছে। এমনকি তাৎক্ষণিক চাকরিও মিলছে।

আজ সোমবার মেলার দ্বিতীয় ও শেষ দিনে পরিচর্যা অধিবেশন বা গ্রুমিং সেশন বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলানায়তনে অনুষ্ঠিত হবে। এটি শুরু হবে সকাল ১০টায়।

এ সেশনে কীভাবে সিভি লিখতে হবে, কীভাবে ভাইভা দিতে হবে, কীভাবে নিজেকে প্রকাশ করতে হবে এই বিষয়গুলো আলোচনা করছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, মেলায় চাকরিদাতা হিসেবে অংশগ্রহণ করছে দেশের বেশ কিছু প্রসিদ্ধ প্রতিষ্ঠান। এর মধ্যে রয়েছে- সিনজেনটা বাংলাদেশ লিমিটিড, এসিআই, ব্র্যাক, জেমকন গ্রুপ, বেঙ্গল গ্রুপ ইন্ডাস্ট্রিজ, নাফকো গ্রুপ, কৃষিবিদ সিড লিমিটেড, ফসল এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এমিনেন্স, প্রভিটা, মেটাল এগ্রো, বিসিপিএ বিডি লিমিটেড ও ই-সফট এরিনা।

আপনার মতামত জানানঃ