ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   বাউফলে সরকারি কলেজ কর্মচারি ৫ মাস ধরে বেতন পাচ্ছেনা!!

বাউফলে সরকারি কলেজ কর্মচারি ৫ মাস ধরে বেতন পাচ্ছেনা!!

জুলাই ৩০, ২০২০ - ১২:৩৩ পূর্বাহ্ণ

কহিনুর বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা ঃ  পটুয়াখালী জেলার বাউফলে সরকারি কলেজে অধ্যক্ষ না থাকায় কর্মচারিরা ৫ মাস পর্যন্ত বেতন পাচ্ছেনা। কলেজটি এখন অভিভাবকহীন।

সূত্রে জানা যায়, বাউফল সরকারি কলেজ ২০১৬ সালের ১২ এপ্রিল জাতীয়করন করা হয়। পূর্নাঙ্গ অধ্যক্ষ যোগদানের পূর্ব পর্যন্ত কলেজের বাংলা বিভাগের অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর পটুয়াখালী সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম ২০২০ সালের জানুয়ারি মাসের ১৫ তারিখ বাউফল সরকারি কলেজে পূর্নাঙ্গ অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। তিনি যোগদান করার পর সকল কর্মচারিদের বেতন তার স্বাক্ষরে ব্যাংক থেকে উত্তোলন হত। ১ মাস ১০ দিনের মাথায় তাকে ঢাকা ডিজি অফিসে বদলি করা হয়। এর পর তার স্থানে কেহ অধ্যক্ষ হিসেবে যোগদান করেনি বা কাউকে দেওয়া হয়নি। নতুন অধ্যক্ষ না থাকায় কলেজের ১০জন তৃতীয় ও চর্তুথ শ্রেনীর কর্মচারিরা গত ৫ মাস থেকে বেতন ও বোনাস টাকা ব্যাংক থেকে উত্তোলন করতে পাচ্ছে না।

শিক্ষকরা তাদের নিজেদের স্বাক্ষরে ব্যাংক থেকে বেতন উত্তোলন করায় তাদের কোন অসুবিধা হচ্ছেন ভুক্তভোগীরা বলেন,কলেজে অধ্যক্ষ না থাকায় তারা ৫মাস পর্যন্ত বেতন ও বোনাস পাচ্ছে না ।বেতন ও বোনাস না পেয়ে ছেলে-মেয়েদের কে নিয়ে খুব কষ্টের মধ্যে দিনাতিপাত করতে হচ্ছে। গত রোজার ঈদে ছেলে মেয়েদের কে নিয়ে ঠিক ভাবে ঈদ করতে পারেন নাই এমনকি কোরবানির ঈদও তাদের ভাগ্যে জোটেনি। অনেকেরই বেতনের ওপর সংসার পরিচালিত হয়ে থাকে।

এব্যাপরে সাবেক অধ্যক্ষ ভারপ্রাপ্ত মোঃ রফিকুল ইসলাম বলেন,সরকার একটি নিতিমালা ঘোষনা করেছেন আর্থিক কোন লেনদেন করিলে সকল সরকারি অধ্যক্ষদের সরকারি অনলাইনে পিডিএস মাধ্যমে আবেদন করতে হবে। কোভিট-১৯ জন্য ডিজি অফিস বন্ধ ছিল বিধায় করা হয়নি। সে জন্য কর্মচারিদের বেতন দেওয়া সম্ভাব হয়নি। আগামী এক সপ্তাহের মধ্যে সব কিছু ঠিক করে তাদের বেতন-বোনাস দেওয়া যাবে। আগষ্ট মাস থেকে শিক্ষকদের পিডিএস মাধ্যমে বেতন নিতে হবে।

আপনার মতামত জানানঃ