ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   বাংলালিংকে কর্মী ছাটাই বন্ধের দাবিতে বিক্ষোভ

বাংলালিংকে কর্মী ছাটাই বন্ধের দাবিতে বিক্ষোভ

September 24, 2016 - 11:03 AM

নিজস্ব প্রতিবেদক : বেআইনি কার্যক্রম ও অস্বচ্ছ উপায়ে কর্মী ছাটাই বন্ধের দাবিতে বিক্ষোভ কর্মসূচি, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে বাংলালিংকের চাকরিচ্যুত সাধারণ কর্মচারীরা।

শনিবার জাতীয় প্রেসক্লাবে চাকরিচ্যুত সাধারণ কর্মচারীদের ব্যানারে আয়োজিত এসব কর্মসূচির আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বক্তারা বলেন, গত ৬ ও ৭ সেপ্টেম্বর ট্রেড ইউনিয়ন করার অভিযোগে বাংলালিংকের কর্মী মোসলেহ উদ্দিন ভুট্টু, আহমেদ মিজানুর রহমান, জাহিদুল ইসলাম এবং আরিফুল ইসলামকে চাকরিচ্যুত করা হয়। ট্রেড ইউনিয়ন বন্ধে ওই চার কর্মকর্তাকে চাকরিচ্যুতির পর এবার আরো কর্মচারীকে ছাটাইয়ের হুমকি দিয়েছে বাংলালিংক কর্তৃপক্ষ।

`ট্রেড ইউনিয়ন করার কারণে চাকরিচ্যুত করা হলেও চাকরিচ্যুতিপত্রে অসদাচারণের অভিযোগ উল্লেখ করা হয়। আর চাকরিচ্যুত করা হয় হঠাৎ করেই`।

এ সময় আগামী এক সপ্তাহের মধ্যে চাকরি ফেরত এবং ক্ষতিপূরণ না দেওয়া হলে অন্য ট্রেড ইউনিয়নের সঙ্গে সমন্বিত কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানায় বক্তারা।

সংবাদ সম্মেলন ও বিক্ষোভ কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, বাংলালিংক অ্যামপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন, বাংলালিংকের চাকরিচ্যুত কর্মকর্তা অ্যাপ্লয়িজ ইউনিয়ন নেতা জাহিদুল ইসলাম, গ্রামীণ ফোনের এক্সেঞ্জর অ্যামপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, গ্রামীণ ফোন অ্যামপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মাসুদ, বাংলাদেশ গার্মেন্টস ফেডারেশনের সভাপতি বাবুল আক্তার প্রমুখ।

আপনার মতামত জানানঃ