ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   বাংলাদেশ সফরে ইংল্যান্ড দলে সুযোগ চান বেল

বাংলাদেশ সফরে ইংল্যান্ড দলে সুযোগ চান বেল

September 15, 2016 - 2:04 PM

ক্রীড়া ডেস্ক : ২০১৫ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে শেষবার ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছিলেন ইয়ান বেল। সে বছরই আফগানিস্তানের বিপক্ষে খেলেছিলেন শেষ ওয়ানডে। ব্যাটিং ব্যর্থতার কারণে বাদ পড়েন স্কোয়াড থেকে। এক বছর হয়ে গেল ইংল্যান্ড দলে সুযোগের অপেক্ষায় ডানহাতি এ ব্যাটসম্যান।

ইংল্যান্ড ক্রিকেট দলের আসন্ন বাংলাদেশ সফরে সেই সুযোগটি চান বেল। শুধু বাংলাদেশ না ভারত সফরও করতে চান। তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। বাংলাদেশের পর ভারত সফরে পাঁচ টেস্ট, তিন ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে ইংলিশরা। উপমহাদেশে দুটি সফরের জন্যে দলে সুযোগ পেতে মুখিয়ে ৩৪ বছর বয়সি এ ক্রিকেটার।

স্কাইস্পোর্টসকে বেল বলেন,‘ইংলিশ ক্রিকেটাররা দারুণ সময় কাটাচ্ছে। উপমহাদেশে খেলা সত্যিই কঠিন বিশেষ করে ভারতে জয় পাওয়া কঠিন। বাংলাদেশেও খেলা সহজ হবে না কারণ ওদের খেলার দক্ষতা দারুণ উন্নতি হয়েছে। আমি আশা করছি আমি ইংলিশ ক্রিকেটের দারুণ সময়ের অংশ হতে পারব। যদি নাও পারি তাহলে আমি চাইব সতীর্থরা ভালো ফল করুক।’

ইংল্যান্ড দলে সুযোগ পেতেও পারেন বেল। এরই মধ্যে এউইন মরগান ও অ্যালেক্স হেলস নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে জেমস ভিঞ্চ, গ্যারি ব্যালেন্স ও নিক কম্পটন ভালো করতে পারেনি। তিন ক্রিকেটারের যে কেউ জায়গা হারাতে পারেন। তবে বেলের পারফরম্যান্সও যে আহামরি ভালো তা বলা যাচ্ছে না। প্রথম শ্রেণির ক্রিকেটে ওয়ারউইকশায়ারের হয়ে ৯ ইনিংসে মাত্র ১৬৫ রান করেছেন ।

‘আমি জানি ইংল্যান্ডের হয়ে খেলাটা কি। আমি জানি ইংল্যান্ড টপ অর্ডারে কাজ করা এবং রান করা কতটা কঠিন। এজন্য আমি ওয়ারউইকশায়ারে সেই কাজটাই করছি। প্রতিটি মিনিট আমি চিন্তা করছি আমার কি উচিত এবং কাজটা আমি তাৎক্ষণিক করে নিচ্ছি।’- বলেছেন বেল।

বাংলাদেশের বিপক্ষে ইয়ান বেলের ব্যাটিং গড় টেস্টে ৯০.৪৩। ৭ ইনিংসে ৬৩৩ রান করেছেন টপ অর্ডার এ ব্যাটসম্যান। ক্যারিয়ারের ২২টি সেঞ্চুরির মধ্যে ৩টি করেছেন বাংলাদেশের বিপক্ষে। ওয়ানডের পারফরম্যান্স তলানিতে। ১৬১ ওয়ানডে খেলা বেল বাংলাদেশের বিপক্ষে খেলেছেন মাত্র ৫টি ম্যাচ। রান করেছেন মাত্র ১৫২।

আপনার মতামত জানানঃ