ক্রাইম পেট্রোল বিডি  »  রাজনীতি   »   বাংলাদেশে জঙ্গি রপ্তানি করছে পাকিস্তান

বাংলাদেশে জঙ্গি রপ্তানি করছে পাকিস্তান

October 15, 2016 - 2:35 PM

নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানিরা জঙ্গি রপ্তানি করে বাংলাদেশকে ধ্বংস করতে চায় বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, ‘পাকিস্তান একটি জঙ্গি রপ্তানিকারক দেশ। বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পাকিস্তান ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের ষড়যন্ত্রে বিরুদ্ধে আমাদের সকলকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে।’

শনিবার রাজধানীর হোটেল রাজমণি ইশা খাঁতে প্রধামন্ত্রী শেখ হাসিনার ‘শুভ জন্মদিনের গান’এর সিডির মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় এসব কথা বলেন নৌমন্ত্রী।

শাজাহান খান বলেন, সমাজে যাতে কেউ জঙ্গি ও সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সে দিকে সকলকে সতর্ক থাকতে হবে। বাংলার মাটিতে জঙ্গিবাদের কোনো স্থান হবে না। তাদেরকে চিরতরে নির্মূল করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। জঙ্গিবাদের প্রশ্রয় ও মদদদাতাদেরকে বিচারের আওতায় আনা হবে। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত যারা পেট্রোল বোমা মেরে, পুড়িয়ে, পিটিয়ে মানুষ হত্যা করেছে বাংলার মাটিতে তাদেরও বিচার হবে।’

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন, ঠিক সে সময়ে স্বাধীনতাবিরোধী চক্র দেশকে অস্থিতিশীল করতে জঙ্গি হামলা চালিয়ে মানুষ হত্যা করছে।

তিনি বলেন, খালেদা জিয়া দেশের মানুষের ওপর নির্ভরশীল না হয়ে বিদেশি, জঙ্গি, সন্ত্রাসী ও অবৈধ অর্থের ওপর নির্ভর করেছিলেন। বাংলার জনগণ ও বিদেশিরা তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

শাজাহান খান বলেন, স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তার আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি। ভবিষ্যতেও তাদের ষড়যন্ত্র সফল হবে না।

জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এম এ করিম, কামাল চৌধুরী ও অরুণ সরকার রানা প্রমুখ।

আপনার মতামত জানানঃ