ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   বাংলাদেশের অভিযাত্রায় সঙ্গী হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত: কেরি

বাংলাদেশের অভিযাত্রায় সঙ্গী হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত: কেরি

August 29, 2016 - 9:07 AM

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের দেশ গড়তে বাংলাদেশের অভিযাত্রায় বন্ধু হিসেবে সঙ্গী হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সফরত সে দেশের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

এই প্রথম যুক্তরাষ্ট্রের কোনো পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

সোমবার দুপুর ১১টা ৪২ মিনিটে জন কেরি রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন। জাদুঘর পরিদর্শন শেষে দর্শণার্থী বইয়ে লিখেছেন, আজ বঙ্গবন্ধুর দেখানো পথে, তারই কন্যার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে বাংলাদেশের এই অভিযাত্রায় বন্ধু হিসেবে সঙ্গী হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে যেতে একসঙ্গে কাজ করে যেতে চাই আমরা।

জন কেরি বঙ্গবন্ধু জাদুঘর ভবন প্রাঙ্গণে পৌঁছলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং বঙ্গবন্ধুর নাতি ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক তাকে স্বাগত জানান।

বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের জন্য তার কার্যালয়ে যান জন কেরি। যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ও ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ও অন্যরা তার সঙ্গে ছিলেন।

আপনার মতামত জানানঃ