ক্রাইম পেট্রোল বিডি  »  প্রধান সংবাদ   »   ‘বাংলাদেশিদের কর্মকাণ্ডে আমি মুগ্ধ’

‘বাংলাদেশিদের কর্মকাণ্ডে আমি মুগ্ধ’

October 18, 2016 - 8:27 AM

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বলেছেন, বাংলাদেশের মানুষ অত্যন্ত পরিশ্রমী। তারা বসে থাকেন না। তাদের কর্মকাণ্ড দেখে আমি খুশি এবং মুগ্ধ।

মঙ্গলবার বরিশালের বাবুগঞ্জ উপজেলার দক্ষিণ রাকুদিয়া গ্রামের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) নামে একটি এনজিওর ‘নতুন জীবন’ শীর্ষক প্রকল্পের কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বলেন, ‘আমরা ভবিষতে বাংলাদেশকে সহযোগিতা করবো। বিশেষ করে এখানকার নারীদের ভাগ্য উন্নয়নে বিশ্বব্যাংক সহায়তা করবে। ইতিপূর্বে বিশ্বব্যাংকের সহযোগিতা নিয়ে বাংলাদেশের অনেক মানুষ ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছে। বিশ্বব্যাংকের এ সহযোগিতা অব্যাহত থাকবে।’

সকাল ৯টার দিকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বাবুগঞ্জে আসেন। প্রায় ৩০ মিনিট ওই প্রকল্পের সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

পরে তিনি ‘নতুন জীবন’ শীর্ষক প্রকল্পের ক্ষুদ্র গরুর ফার্ম, হাঁস-মুরগির খামার, পুকুরের মাছ চাষ, পতিত জমিতে সবজি চাষ ও খামার পরিদর্শন করেন।

সকাল সাড়ে ৯টার দিকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট উপজেলার ভরসাকাঠি তৃতীয় তলা বিশিষ্ট সাইক্লোন শেল্টার পরিদর্শন করেন। সেখানেও তিনি স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন।

এর আগে মঙ্গলবার সকাল ৮টার দিকে বিশেষ হেলিকপ্টারযোগে বরিশাল বিমানবন্দরে অবতরণ করেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। এ সময় বিমানবন্দরে তাকে সংবর্ধনা জানান বরিশাল জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আপনার মতামত জানানঃ