ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   বর্ষব্যাপী পরিকল্পনা সংসদের মুজিববর্ষ উপলক্ষে

বর্ষব্যাপী পরিকল্পনা সংসদের মুজিববর্ষ উপলক্ষে

ফেব্রুয়ারি ১২, ২০২০ - ৮:৪৮ অপরাহ্ণ
ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে বছরব্যাপী পরিকল্পনা গ্রহণ করেছে জাতীয় সংসদ। এর মধ্যে রয়েছে আগামী ২২ ও ২৩ মার্চ বিশেষ অধিবেশন। যেখানে একজন বিশ্বখ্যাত ব্যক্তিত্বকে বিশেষ বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হবে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সংসদ সচিবালয়ের সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানমালা অবহিত করা হয়। জাতীয় সংসদের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। পরে সংসদ সচিবালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
এসময় স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে জাতীয় সংসদের পক্ষ থেকে বর্ষব্যাপী কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ১৭ মার্চ জাতীয় পর্যায়ে মুজিববর্ষ কার্যক্রম উদ্বোধন হবে উল্লেখ করে তিনি বলেন, ১৯ মার্চ দক্ষিণ প্লাজায় শিশুমেলা আয়োজনের মধ্য দিয়ে মুজিববর্ষ কার্যক্রম শুরু করবে জাতীয় সংসদ। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। তিনি জাতীয় সংসদ আয়োজিত বর্ষব্যাপী মুজিববর্ষের অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন করবেন।
তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে আগামী ২২ থেকে ২৩ মার্চ সংসদে বিশেষ অধিবেশন আয়োজন করা হচ্ছে। একজন বিশ্বখ্যাত ব্যক্তিত্বকে এ অধিবেশনে বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হচ্ছে। একইসঙ্গে ২২ মার্চ অধিবেশন শুরুর দুই ঘণ্টা আগে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন সংসদ সংসদরা।
সভায় সূচনা বক্তব্য দেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। এরপর বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, বর্ষীয়ান রাজনীতিবিদ শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এবং সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ। সভায় জাতীয় সংসদ সচিবালয়ের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানমালা উপস্থাপন করেন সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

আপনার মতামত জানানঃ