ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   বর্তমান শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি প্রত্যাহার

বর্তমান শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি প্রত্যাহার

October 10, 2016 - 11:02 AM

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সুবর্ণজয়ন্তী উৎসবে বর্তমান শিক্ষার্থীদের জন্য নির্ধারিত রেজিস্ট্রেশন ফি প্রত্যাহার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের জন্য নির্ধারিত রেজিস্ট্রেশন ফি দেড় হাজার টাকা অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী।

তিনি বলেন, ‘সুবর্ণজয়ন্তী উৎসবে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের জন্য নির্ধারিত রেজিস্ট্রেশন ফি পাঁচশত টাকা ছিল। তা প্রত্যাহার করা হয়েছে । তবে হিসাব রাখার সুবিধার্থে বিনা ফিতে শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের জন্য পূর্বনির্ধারিত ফি দেড় হাজার টাকা অপরিবর্তিত থাকবে।’

উল্লেখ্য, আগামী ১৮ নভেম্বর ৫০ বছরে পা রাখতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। সুবর্ণজয়ন্তী উৎসবে অংশগ্রহণের রেজিস্ট্রেশন ফি বাবদ প্রাক্তন শিক্ষার্থীদের জন্য দেড় হাজার টাকা ও বর্তমান শিক্ষার্থীদের জন্য পাঁচশত টাকা ঘোষণা করে গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল কর্তৃপক্ষ। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইতে থাকে।

আপনার মতামত জানানঃ