ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   বরখাস্তকৃত ওসি প্রদীপের জামিন আবেদন খারিজ

বরখাস্তকৃত ওসি প্রদীপের জামিন আবেদন খারিজ

সেপ্টেম্বর ২০, ২০২০ - ৫:০০ অপরাহ্ণ

দুদকের দায়েরকৃত স্ত্রীর অবৈধ সম্পদ অর্জন এবং মানিলন্ডারিং মামলায় টেকনাফের বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে তার পক্ষ থেকে জানানো চিকিৎসা এবং আইনজীবীর সঙ্গে দেখা করার আবেদনের বিষয়ে, জেলকোড অনুযায়ী ব্যবস্থা নিতে আদালত নির্দেশ দিয়েছেন।

রোববার (২০ সেপ্টেম্বর) সকালে মহানগর দায়রা জজ আশফাকুর রহমানের আদালতে প্রদীপের জামিন আবেদনের পাশাপাশি আরো দু’টি আবেদন জমা দেন তার আইনজীবীরা।

এর মধ্যে রয়েছে প্রদীপকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো এবং মামলার সুবিধার্থে কারাগারে গিয়ে তার সঙ্গে দেখা করা। প্রথমেই অনুষ্ঠিত হয় জামিন শুনানি। এসময় আদালত দু’পক্ষের যুক্তিতর্ক শুনে তা নামঞ্জুর করেন বলে জানিয়েছেন দুদক নিয়োজিত আইনজীবী অ্যাডভোকেট মাহমুদুল হক।

প্রদীপের স্ত্রী চুমকির ৩ কোটি ৯৫ লাখ টাকা অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগে দু’জনকে আসামি করে দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বাদী হয়ে ২৩ আগষ্ট এ মামলা দায়ের করেছিলেন। মামলায় প্রদীপ দু’নম্বর আসামি।

আর গত ৬ আগস্ট থেকে ১৫ দিনের রিমান্ডে র‌্যাব হেফাজতে এবং পরবর্তীতে কক্সবাজার কারাগারে রয়েছেন প্রদীপ। বর্তমানে প্রদীপ অসুস্থ বলে দাবি করেন তার আইনজীবী। জামিন শুনানির পর আসামি পক্ষের বাকি দু’টি আবেদনের শুনানি শেষে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেয়ার আদেশ দেন আদালত।

মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় গ্রেফতার থাকা টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশকে কক্সবাজার কারাগার থেকে এনে গত ১৪ সেপ্টেম্বর এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছিলো।

Tags:

আপনার মতামত জানানঃ