ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   বন্যায় টাঙ্গাইলে ক্ষতির সম্মুখীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো

বন্যায় টাঙ্গাইলে ক্ষতির সম্মুখীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো

আগস্ট ২৯, ২০২০ - ১১:৪০ পূর্বাহ্ণ

সম্প্রতি ভয়াবহ বন্যায় টাঙ্গাইলের ১২টি উপজেলার ১১টি উপজেলাই বন্যা কবলিত হয়। প্রায় ৭ লাখ মানুষকে দীর্ঘ দিন পানিবন্দী থাকতে হয়। বর্তমানে বন্যা পরিস্থিতির উন্নতি হলে ক্রমেই দীর্ঘ হচ্ছে ক্ষতির পরিমাণ। বন্যার ভেসে যায় কোটি কোটি টাকার পুকুরের মাছ, কৃষকের ফসল, জমির ফসল।

রাস্তা- ব্রিজ কালভার্ট ভেঙে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বন্যায় কবল থেকে রেহাই পায়নি শিক্ষা প্রতিষ্ঠানগুলো। জেলার ১১টি উপজেলায় ৭৮৮টি শিক্ষা প্রতিষ্ঠানের বন্যার পানি প্রবেশ করে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আসবাবপত্র নষ্ট হয়ে ১৩ কোটি ৪১ লাখ ৩১ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্ট দপ্তর থেকে জানা গেছে।

করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে সেটি যদি খুলে দেয়ার সিদ্ধান্ত হয় তাহলে অতিদ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার করা প্রয়োজন। তা হলে পাঠদান ব্যহত হবে বলে মনে করছেন শিক্ষক ও অভিবাবকরা।

তবে এ ব্যাপারে টাঙ্গাইল জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানম জানান, ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বরাবর পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে শিক্ষা প্রতিষ্ঠানগুলো দ্রুত সংস্কার করা হবে।

আপনার মতামত জানানঃ