ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইমজাতীয়   »   বনানীতে গৃহকর্মীর মৃতদেহ উদ্ধার

নির্যাতনের পর ফাঁসিতে ঝুলানোর অভিযোগ

বনানীতে গৃহকর্মীর মৃতদেহ উদ্ধার

সেপ্টেম্বর ১৪, ২০২০ - ১২:২১ অপরাহ্ণ
মরদেহ উদ্ধার

রাজধানীর বনানীর এক বাসা থেকে কিশোরী গৃহকর্মীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ১৭ বছরের লিজাকে নির্যাতনের পর ফাঁসিতে ঝুলানো হয়েছে বলে অভিযোগ নিহতের স্বজনদের। এ ঘটনায় ফ্ল্যাট মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে থানা পুলিশ।

পুলিশ ও স্বজনরা জানান, রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বনানীর এক নম্বর রোডের বাসায় গলাকাটা মরদেহ রয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে রাস্তা ও গেট অবরোধ করে এলাকাবাসী।

এ ঘটনায় ফ্ল্যাট মালিক দেলোয়ার হোসেন রানাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে থানা পুলিশ। তবে ফ্ল্যাট মালিকের দাবি, দুপুর ১২টার দিকে কোনো সাড়াশব্দ না পেয়ে গৃহকর্মী লিজার কক্ষে ঢুকে তাকে অচেতন অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখেন। পরে পুলিশ এসে মৃত অবস্থায় লিজাকে উদ্ধার করে।

এই বাসায় আগেও কাজ করেছেন এমন গৃহকর্মীরাও দাবি করেন, ফ্ল্যাট মালিক রানা এবং তার ছেলে নেশা করে গৃহকর্মীদের ওপর নির্যাতন করে। নিহতের স্বজনরা হত্যাকাণ্ডের বিচার দাবি করেন।

তারা বলেন, এ বাসায় আমিও আগে কাজ করেছি। তারা সারাদিন মদ খায়। খেয়ে কাজের লোকদের মারধোর করে।

এদিকে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, তার গায়ের দাগগুলো কিছুটা ব্যতিক্রম। গলায় দুটি দাগ আছে। ময়নাতদন্তের পর জানা যাবে কীভাবে সে মারা গেছে।

নেত্রোকোনার কমলাকান্দা উপজেলার পাঁচ ভাইবোনের দরিদ্র পরিবারের মেয়ে লিজা ২ মাস আগে বনানীর ওই বাসাতে গৃহকর্মী হিসেবে কাজ শুরু করে। দুদিন আগেও লিজার সঙ্গে মুঠোফোনে কথা হয় পরিবারের।

আপনার মতামত জানানঃ