ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   বনদস্যু শান্ত ও আলম বাহিনীর ১৪ সদস্যের আত্মসমর্পণ

বনদস্যু শান্ত ও আলম বাহিনীর ১৪ সদস্যের আত্মসমর্পণ

September 8, 2016 - 9:38 AM

বরিশাল : সুন্দরবনের বনদস্যু শান্ত ও আলম বাহিনীর ১৪ সদস্য বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ আত্মসমর্পণ করেছে।

বুধবার ভোর থেকে রাত ১০টা পর্যন্ত শান্ত বাহিনীর ১০ সদস্য এবং আলম বাহিনীর ৪ সদস্য পশুর নদীর সুখপাড়া খাল সংলগ্ন জঙ্গলে আত্মসমর্পণ করে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আত্মসমর্পণের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৮।

র‌্যাব-৮-এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আত্মসমার্পণকারী ১৪ বনদস্যুরা ৯টি একনালা বন্দুক, দুটি দোনালা বন্দুক, পাঁচটি এয়ার রাইফেল, দুটি ওয়ান শুটারগান ও ২টি কাটা রাইফেলসহ মোট ২০টি আগ্নেয়াস্ত্র এবং ১০০৮টি বিভিন্ন প্রকার গুলি জমা দিয়েছে।

শান্ত বাহিনীর প্রধান আব্দুল বারেক শান্ত (৪৮) ছাড়াও এ বাহিনী থেকে মনির হাওলাদার (৪৫), দুলাল মোল্লা (৪০), ফরিদ হাওলাদার (২৬), আনিছুর রহমান (৩৫), বশির আহমেদ শেখ (৪৭), ফরিদ গাজী (৩৮), মোস্তফা শেখ (৪৬), নুরুল ইসলাম (৪৪) ও খোরশেদ শেখ(৫২) আত্মসমার্পণ করে।

আলম বাহিনী প্রধান আলম সরদার (৩৪) ছাড়াও এ বাহিনী থেকে হালিম গাজী (২৬),আবু বক্কর সিদ্দিক(২৭) ও মো. আছাদুজ্জামান(১৮) আত্মসমার্পন করে।

র‌্যাব আরো জানায়, শান্ত বাহিনী ও আলম বাহিনী দীর্ঘদিন ধরে পূর্ব সুন্দরবনের বঙ্গোপসাগর সংলগ্ন অঞ্চলে বনজীবী ও জলজীবীদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল।

আপনার মতামত জানানঃ