ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালতসারা বাংলা   »   বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত ২ বিচারপতির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত ২ বিচারপতির শ্রদ্ধা

সেপ্টেম্বর ১১, ২০২০ - ৩:১৭ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত ২ বিচারপতির শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতি তারিক উল হাকিম এবং বিচারপতি ওবায়দুল হাসান।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বিচারপতিগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বিচারপতিগণ সমাধির পাশে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ গ্রহণ করেন এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন। এরপর বিচারপতিগণ সমাধি সৌধ এলাকা ঘুরে ঘুরে দেখেন।

এ সময় বিচারপতিগণের পরিবারের সদস্য, সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্টার আখতারুজ্জামান ভূঁইয়া, গোপালগঞ্জ জেলা ও দায়ারা জজ অমিত কুমার দেসহ বিচার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

২ সেপ্টেম্বর বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি ওবায়দুল হাসানকে নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ। পরদিন ৩ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে দুই বিচারপতিকে শপথ বাক্যপাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

পরে ৫ সেপ্টেম্বর এই দুই বিচারপতি রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

৬ সেপ্টেম্বর তাদেরকে সংবর্ধনা দেয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

১৯৫৩ সালের ২০ সেপ্টেম্বর বিচারপতি তারিক উল হাকিম জন্ম গ্রহণ করেন। তার বাবা মাকসুম উল হাকিমও ছিলেন বিচারপতি। বিচারপতি তারিক উল হাকিম ইংল্যান্ড থেকে ব্যারিস্টারি ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে জেলা আদালত ও ১৯৮৯ সালে হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

Tags:

আপনার মতামত জানানঃ