ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   বগাদানায় চেয়ারম্যান খোকনের সহযোগীতায় জেলে পল্লীতে দুর্গাপূজা

বগাদানায় চেয়ারম্যান খোকনের সহযোগীতায় জেলে পল্লীতে দুর্গাপূজা

October 9, 2016 - 3:41 PM

সৈয়দ মনির অাহমদ, সোনাগাজী।
সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়ন চেয়ারম্যান ইসহাক খোকনের সহযোগীতায় ইউনিয়নের আউরা খিল গ্রামে জেলে পল্লীতে দুর্গাপূজা শুরু হয়েছে। বৃহৎ এই জেলে পল্লীতে একসময় দুর্গা পুজা হলেও সস্ত্রাসী ও চাঁদাবাজদের ভয়ে দীর্ঘ দিন পুজা উদযাপন বন্ধ ছিল।

চেয়ারম্যান ইসহাক খোকন জানান, দুর্গাপূজার কিছু দিন পূর্বে জেলে পল্লীতে গিয়ে দুর্গাপূজার অনুষ্ঠান করানোর জন্য উৎসাহিত করি। শনিবার ও রবিবার পুজা মন্ডপ  পরিদর্শন  করেছি।  তারা ঐক্যবদ্ধভাবে দুর্গাপূজার প্রস্তুতি শুরু করেছেন।  অতীতে সন্ত্রাস ও চাঁদাবাজ কবলিত এই এলাকায় শান্তিপূর্ণ ভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে ইউনিয়ন পারিষদের পক্ষ থেকে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পুলিশ ও অানসার এর পাশাপাশি দলীয় নেতা কর্মীদের কে দিয়ে  নিরাপত্তার ব্যাবস্থা করা হয়েছে।
জেলে পল্লীর লোকজন বলেন, চেয়ারম্যানের সহযোগীতা না পেলে আমরা দুর্গাপূজা করার সাহস পেতাম না। অনেক আগে আমাদের এখানে পূজায় বিভিন্ন রকমের সমস্যা হওয়ার কারনে আমরা ভয়ে দুর্গাপূজা বন্ধ করে দিয়েছি। নব-নির্বাচিত চেয়ারম্যান এবার দুর্গাপূজা করার জন্য আমাদেরকে সাহস ও আর্থিকভাবে সহযোগীতা করেছেন বলে আমরা পূজা করতে পেরেছি। তাই জেলে পাড়ার পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যানকে আমরা অভিনন্দন জানাচ্ছি। এদিকে জেলে পাড়ার নতুন ভাবে দুর্গাপূজা করানোর সহযোগীতা করা জন্য সোনাগাজী মডেল থানা পুলিশ ও উপজেলার পূজা উৎযাপন পরিষদের নেতাদেরকে আমরা আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।
সোনাগাজী উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সমর দাস জানান, ২০১২ সালে চাঁদাদাবী করায় সেখানে পুজা মন্ডপ দীর্ঘ চার বছর বন্ধ ছিল।

আপনার মতামত জানানঃ