ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   ফ্যাশনেবল পোশাক পরে চিরনিদ্রায় আগ্রহী!

ফ্যাশনেবল পোশাক পরে চিরনিদ্রায় আগ্রহী!

October 17, 2016 - 5:04 AM

ডেক্স: মৃত্যুর পর কফিনের মধ্যে অন্তিম শয়নে মানুষকে যেন স্টাইলিশ লাগে, সে জন্য ‘লিস্ট’ নামক একটি ফ্যাশন হাউস অন্তিম শয়নের ফ্যাশনেবল পোশাক নিয়ে এসেছে।

যুক্তরাজ্যের ফ্যাশন প্রতিষ্ঠান ‘লিস্ট’ তাদের এই নতুন ‘ওভার মাই ডেড বডি’ নামক সিরিজের পোশাকের গ্রহণযোগ্যতা জানতে সম্প্রতি একটি জরিপ চালিয়েছে। জরিপে দেখা গেছে, ৮৫ শতাংশ ব্রিটিশ নাগরিক তাদের জীবনের সর্বশেষ আউটফিট নিয়ে অনেক চিন্তিত।

এমনকি অনেকেই অবলীলায় স্বীকার করেছেন তারা এই সর্বশেষ আউটফিটের জন্য ১০০০ পাউন্ড খরচ করতেও কার্পণ্য করবেন না। অনেকে আবার তাদের প্রিয় বাস্কেটবল ক্যাপ পরে সমাধিস্থ হতে চেয়েছেন এবং অনেকে আবার বাসায় পরা দুই ফিতাওয়ালা স্যান্ডেল পরে অন্তিম শয়নে থাকতে চান।

বাজারে নিয়ে আসা অন্তিম শয়নের ফ্যাশনেবল পোশাক নিয়ে প্রতিষ্ঠানটি একটি প্রদর্শনীরও আয়োজন করে, যেখানে মডেলদের সহায়তায় কফিন এবং পোশাক প্রদর্শন করা হয়েছে। যা হোক, প্রতিষ্ঠানটির বহুল আলোচিত জরিপ যেখানে ব্রিটিশদের ‘সিক্স-ফুট-আন্ডার স্টাইলিং’ এর ওপর যে তীব্র আকাঙ্ক্ষা প্রকাশ পেয়েছে, সেটা আপনাদের জন্য তুলে ধরা হলো।

* জরিপে দেখা গেছে, ৫২% নারীরা খুবই চমৎকার আকর্ষণীয় পোশাকে সমাধিস্থ হতে চান, যেখানে অন্যদিকে ৩১% নারী তাদের পছন্দের রাতের পোশাকে সমাধিস্থ হতে চান।

* জরিপে অংশগ্রহণ করা পুরুষদের মধ্যে ২৩% পুরুষ স্পোর্টস আউটফিট বেছে নিয়েছেন নিজেদের শেষ বেলার পোশাক হিসেবে।

* নারীরা সর্বদাই ফুটওয়্যার হিলকে তাদের পছন্দের তালিকায় সবার ওপরে রাখে, এই জরিপেও সেটার কোনো ব্যতিক্রম ঘটেনি। এখানেও দেখা যায় যে ৪৫% নারী হিলটাকেই বেছে নিয়েছেন সমাধিস্থ হওয়ার সময়ে পরার জন্যে।%e0%a6%ab%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b6%e0%a6%a8%e0%a7%87%e0%a6%ac%e0%a6%b2-%e0%a6%aa%e0%a7%8b%e0%a6%b6%e0%a6%be%e0%a6%95-%e0%a6%aa%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%9a%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%a8

inner

* জরিপে অংশগ্রহণকারী পুরুষের মধ্যে ৫০% বিজনেস ফুটওয়্যার এবং ব্রোগসক শু ব্যবহার করতে চেয়েছেন সর্বশেষ জুতা হিসেবে।

* অন্যদিকে অংশগ্রহণকারী নারীদের তুলনায় পুরুষদের ক্যাজুয়ালে আগ্রহ ছিল বেশি। অনেকেই দুই ফিতাওয়ালা স্যান্ডেল ব্যবহার করতে চেয়েছেন এবং অনেকে বেসবল খেলার হেলমেট ব্যবহার করতে চেয়েছেন।

* টাকাপয়সার দিকে খুব একটা তাকাননি অনেকেই যারা এই জরিপে অংশগ্রহণ করেছিলেন। তাদের সর্বশেষ আউটফিট বানাতে তারা অনেকেই অনেক টাকা খরচ করার ইচ্ছা প্রকাশ করেছেন। ৪৫% অংশগ্রহণকারী ঠিক করেছেন ৩৫০-৪৯৯ পাউন্ড এবং ৩০% এর বেশি অংশগ্রহণকারী ১০০ পাউন্ডের কম খরচ করতে চেয়েছেন। তবে সবচেয়ে উল্লেখযোগ্য পরিমাণ যেমন ২৪% অংশগ্রহণকারী ১০০০ পাউন্ড পর্যন্ত খরচ করতে চেয়েছেন, তারা এটাও ইঙ্গিত দিয়েছেন যে এই ফ্যাশনের কোনো মেয়াদোত্তীর্ণ তারিখ নেই।

লিস্ট-এর সম্পাদকীয় পরিচালক ক্যাথরিন ওরমেরড বলেন, আমাদের পোশাক-আশাক- আমরা কী এবং আমাদের ব্যক্তিত্বকে প্রকাশ করে। আর এটা আশ্চর্যজনক কোনো বিষয় না যে, মানুষ এখন একটা পরিষ্কার ধারণা পেয়ে গেছে যে, তাদের সমাধিস্থ হওয়ার সময় তারা কী ধরনের পোশাক পরিধান করবে।

তিনি আরো বলেন, জীবনটা অনেক ছোট বোরিং জামা-কাপড়ের জন্য, এটা জেনেই তারা সবাইকে একধাপ এগিয়ে নিয়ে যেতে চান। কেননা, মৃত্যুর সময়কালটা অনেক বড় আর ওই সময়ের জন্য সর্বশেষ আউটফিটটা যেন ভুল পোশাক না পরা হয়।

আপনার মতামত জানানঃ