ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ফের ভারত-পাকিস্তান গোলাগুলি

ফের ভারত-পাকিস্তান গোলাগুলি

October 3, 2016 - 7:10 AM

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় সোমবার ভোরে ভারত ও পাকিস্তানের মধ্যে ফের গোলাগুলি হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর ডন অনলাইনের।

বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তান শাসিত কাশ্মীরের লাইন অব কন্ট্রোল (নিয়ন্ত্রণরেখা)-সংলগ্ন ইফতিখারাবাদে মধ্যরাতের পর ভারতীয় সেনারা বিনা উসকানিতে গুলি চালায়। পরে এর জবাব দেয় পাকিস্তানি সেনারা।

সোমবারের এ হামলায় কোনো দেশের সেনারা আহত বা নিহত হননি। এর আগে শনিবার নিয়ন্ত্রণরেখার ভিম্বার সেক্টরে ভারত-পাকিস্তানের মধ্যে গোলাগুলি হয়। সেদিনও কেউ হতাহত হননি।

ভারত শাসিত কাশ্মীরের বারামুলা জেলায় সেনা ক্যাম্পে হামলায় এক ভারতীয় সীমান্তরক্ষী নিহত হওয়ার কয়েক ঘণ্টা পর দুই দেশের সেনাদের মধ্যে গোলাগুলি হলো।

১৮ সেপ্টেম্বর ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে পাকিস্তান থেকে অনুপ্রবেশকারী সন্ত্রাসীদের হামলায় ১৯ ভারতীয় সেনা নিহত হন। এ হামলার জন্য পরোক্ষভাবে পাকিস্তানকে দায়ী করে ভারত। সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণা করে আঞ্চলিক ও আন্তর্জাতিক মহল থেকে পাকিস্তানকে একঘরে করার উদ্যোগ নেয় তারা। এখন দুই দেশের মধ্যে চলছে গরম বাগযুদ্ধ, সেই সঙ্গে মাঝে মধ্যে সীমান্তে গোলাগুলিও চলছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার বলেছেন, ভারত কোনো দেশকে আক্রমণ করবে না। ভারত কখনো কাউকে আক্রমণ করেনি, করবেও না। তবে কেউ তা করলে উচিত জবাব দেবে ভারত।

এদিকে, ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোবাল শনিবার পাকিস্তানের নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে টেলিফোনে কথা বলেন। সীমান্ত উত্তেজনা প্রশমনে দুই দেশ কাজ করতে চায়। এ তথ্য নিশ্চিত করেছেন পাকিস্তানের প্রতিরক্ষা উপদেষ্টা সারতাজ আজিজ।

আপনার মতামত জানানঃ