ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   ফেরিসার্ভিস বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রটে যানবাহনের অতিরিক্ত চাপ

ফেরিসার্ভিস বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রটে যানবাহনের অতিরিক্ত চাপ

অক্টোবর ২৪, ২০২০ - ১২:১১ পূর্বাহ্ণ

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ ঃ শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি সহ সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ থাকায় ও অপরিকল্পিত ড্রেজিং কার্যক্রমের ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে নৌ-যান চলাচল হুমকীর মুখে পড়েছে। শুক্রবার রাত ১০টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত পন্যবাহী যানবাহনের লাইন দীর্ঘ ৫ কিলোমিটার ছাড়িয়ে গেছে বলে পরিবহন মালিক-শ্রমিক সুত্র জানিয়েছে।

বিআইডবিøউটিসি আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান জানিয়েছেন, শিমুলিয়া ফেরী সার্ভিস বন্ধ, যানবাহনের অতিরিক্ত চাপ ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ধীর গতিতে ড্রেজিং করার ফলে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে ঘাটের উভয় দিকে পারাপারের জন্য আসা যানবাহনের চাপ বেড়ে গেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পন্যবাহী ট্রাক গুলোকে ঢাকা-আরিচা মহাসড়কের উথুলী এলাকায় সারিবদ্ধ ভাবে রাখা হচ্ছে। দিনে পাটুরিয়া পয়েন্টে ৭/৮ শত গাড়ীর লাইন জমে যায়। রাতে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ার সম্বাবনা রয়েছে। তিনি বলেন, নাব্যতা সংকটের কারনে ড্রেজিং কার্যক্রম চলছে পন্টুনের পকেট বন্ধ করে। ঘাটের ৩টি পকেটের মধ্যে অনেক সময় দুটি পকেটই বন্ধ রাখা হচ্ছে। সঙ্গত কারণে ফেরিতে যানবাহন লোড-আনলোডে ২/৩ গুন বেশী সময় লাগছে।

পরিবহন মালিক ও শ্রমিক সুত্র জানিয়েছে,পাটুরিয়া ফেরি সার্ভিসের বিরুপ প্রভাব ও বৈরী আবহাওয়ায় দক্ষিন এলাকার কসপক্ষে ১৭ জেলার অগনিত যাত্রী সাধারন বিশেষ করে নারী ও শিশুরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। জীবনের ঝুকি নিয়ে পারাপার হচ্ছে স্পিডবোর্ড কিংবা নৌকায়। পাটুরিয়া নৌ-পুলিশ জানায়, যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যাত্রী দুর্ভোগ লাগবে পন্যবাহী ট্রাকগুলো মহাসড়কের উথুলি এলাকায় সারিবদ্ধ ভাবে পার্কিং করে রাখা হয়েছে|

আপনার মতামত জানানঃ