ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ফিটনেস টেস্ট দিচ্ছেন না মাশরাফী

ফিটনেস টেস্ট দিচ্ছেন না মাশরাফী

নভেম্বর ৭, ২০২০ - ৯:৪৩ অপরাহ্ণ
ফিটনেস টেস্ট দিচ্ছেন না মাশরাফী

এখনও শারীরিকভাবে পুরোপুরি ফিট না হওয়ায়, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে, পূর্ব নির্ধারিত সময়ে ফিটনেস টেস্ট দিচ্ছেন না মাশরাফী

জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান।

এদিকে চলতি মাসের ২১ কিংবা ২২ তারিখ থেকে মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টটি। আসরকে সামনে রেখে ৪টি ক্যাটাগরিতে ১৬০ ক্রিকেটারের একটি খসড়া তালিকা তৈরি করেছে বিসিবি। প্লেয়ার ড্রাফট হবে ১২ নভেম্বর।

পেসিডেন্টস কাপের সফল আয়োজনের পর বিসিবির তীক্ষ্ণদৃষ্টির পুরোটাই এখন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে ঘিরে। ৫ দলের এই আসর নিয়ে মিরপুরের হোম অব ক্রিকেটে জরুরি সভায় বিসিবির কর্তাব্যক্তিরা। যেখান থেকে সিদ্ধান্ত আসলো বেশ কিছু। তারিখ চূড়ান্ত না হলেও চলতি মাসের তৃতীয় সপ্তাহেই যে মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টটি সেটা নিশ্চিত।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, এখনও অনেক কিছুই ঠিক হয়নি। আমরা ১২ তারিখ খেলোয়াড়দের ড্রাফট করবো। টিভিতে সরাসরি সম্প্রচার হবে। ২১ কিংবা ২২ তারিখ টুর্নামেন্টটি হবে। খেলোয়াড়দের নিরাপত্তাকে আরো বেশি প্রধান্য দেয়া হবে। ১৬০ ক্রিকেটারের প্রাথমিক তালিকায় নেই মাশরাফীর নাম। পূর্বনির্ধারিত ৯ ও ১০ নভেম্বরের ফিটনেস টেস্টও দিচ্ছেন তিনি। আকরাম খান সাফ জানালেন, ফিটনেস টেস্ট উৎরাতে হবে সবাইকেই।

তিনি বলেন, খেলোয়াড়দের ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে, যা ৯ ও ১০ তারিখ চলবে। মাশরাফী ফিটনেস টেস্ট দেয়ার মতোন অবস্থায় নেই। তাই আপাতত তাকে রাখা হচ্ছে না। যদি পরে অবস্থার উন্নতি হয় তখন দেখা যাবে। আমরা মোট ১৬০জন ক্রিকেটারের তালিকা তৈরি করেছি।

ক্রিকেটারদের ভাগ করা হয়েছে এ, বি, সি, ডি এই ৪টি ক্যাটাগরিতে। এ গ্রেডের ক্রিকেটারদের ভিত্তিমূল্য ধরা হতে পারে ১৫ লাখ। সর্বনিম্ন ডি ক্যাটাগরিতে ৫ লাখ। ৫ দলেরই কোচিং প্যানেল ঠিক করে দেবে বিসিবি।

আকরাম খান বলেন, আমরা দলগুলোর কোচ ঠিক করে দেবো। দেশিদের পাশাপাশি যেখানে বিদেশিরাও থাকবেন। এ, বি, সি, ডি এই ৪টি ক্যটাগরিতে খেলোয়াড়দের ভাগ করা হবে। ‘এ’ ক্যাটাগরির ভিত্তিমূল ১৫ লাখ। ডি ৫ লাখ। তবে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরো ২/১ দিন সময় লাগবে।

সে সঙ্গে এই টুর্নামেন্টটি আসন্ন ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের জন্য বড় ড্রেস রিহার্সেল বলেও মনে করেন বিসিবির এই শীর্ষ কর্তা।

Tags:

আপনার মতামত জানানঃ