ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   প্রায় ৬০ কিলোমিটার যানজট

প্রায় ৬০ কিলোমিটার যানজট

September 11, 2016 - 10:55 AM

ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় ৬০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়ছেন যাত্রীরা।

 

টাঙ্গাইলের এলেঙ্গায় সড়ক দুর্ঘটনার পর থেকে গাজীপুরের কালিয়াকৈর, চন্দ্রা, সফিপুর, কোনাবাড়ী, ভোগড়া বাইপাস মোড় পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।

 

কোনাবাড়ী মহাসড়ক পুলিশের পরিদর্শক হোসেন সরকার বলেন, ‘টাঙ্গাইলের এলেঙ্গা হাইওয়ে ফাঁড়ির পাশে রোববার ভোরে সড়ক দুর্ঘটনা হয়। এরপর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় দেড় ঘণ্টার মতো যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। এর প্রভাব এসে পড়ে গাজীপুরে। এলেঙ্গা থেকে গাজীপুরের কালিয়াকৈর, চন্দ্রা, সফিপুর, কোনাবাড়ী, ভোগড়া বাইপাস মোড় পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।’

 

এদিকে চার লেনে উন্নীতকরণের কাজ চলমান থাকায় মহাসড়কের বিভিন্ন পয়েন্টে সড়ক কিছুটা সংকুচিত হয়ে পড়ে। এতেও যানজটের সৃষ্টি হচ্ছে।

 

এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রোববার সকাল থেকে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। গাজীপুরের ভোগড়া এলাকায় হানিফ পরিবহনের যাত্রী সাইফুল ইসলাম বলেন,  ‘রোববার ভোরে টঙ্গী থেকে তিনি গ্রামের বাড়ি সিরাজগঞ্জে যাওয়ার জন্য বাসে ওঠেন। কিন্তু যানজটের কারণে টঙ্গী থেকে গাজীপুরের ভোগড়া আসতে সময় লেগেছে প্রায় দুই ঘণ্টা।’

 

নাওজোড় মহাসড়ক পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবদুস সালাম বলেন, থেমে থেকে কিছু যানজটের সৃষ্টি হচ্ছে। গাজীপুর ও আশপাশের কারখানাগুলো ছুটির পর শ্রমিকরা প্রায় একই সময়ে বাড়ি ফিরতে গিয়ে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে।

 

গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, মহাসড়কের যানজট নিরসনের জন্য বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের সহযোগিতা করছে কমিউনিটি পুলিশ ও রোভার স্কাউট সদস্যরা।

আপনার মতামত জানানঃ