ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টিসহ নয় দফা দাবি

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টিসহ নয় দফা দাবি

September 23, 2016 - 3:31 PM

নিজস্ব প্রতিবেদক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টিসহ নয় দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এসব দাবি করে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে সমিতির মহাসম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী বলেন, ‘নানা জটিলতায় ও বিভিন্ন কারণে অনেক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। ফলে একই সঙ্গে সহকারী শিক্ষক এবং প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছে শিক্ষকরা। এতে স্কুলের দৈনিক কার্যক্রমের পাশাপাশি প্রশাসনিক দায়িত্ব সামলানোর কারণে রীতিমতো তাদের যুদ্ধ করতে হচ্ছে। ফলে শিক্ষার্থীদের পড়াশোনার মান ব্যাহত হচ্ছে। তাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি দাবি জানাচ্ছি।’

এসময় সমিতির পক্ষে থেকে ৯ দফা দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো হচ্ছে-উচ্চ শিক্ষিত ও মেধাবীদের সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ, বিভাগীয় উচ্চ পদে সহকারী শিক্ষকদের মধ্য থেকে মেধা, যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতি দেওয়া, একই পাঠপুস্তক ও কারিকুলামের আওতায় একইভূত প্রাথমিক শিক্ষা চালু, সিনিয়র সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকের শূন্য পদে নিয়োগ নেওয়া, সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি, সকল বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম, কম্পিউটার ল্যাপটপ সরবরাহ, শিক্ষকদের পাওনাদি পরিশোধ, বিদ্যালয়ে একজন অফিস সহকারী নিয়োগ এবং প্রাথমিক শিক্ষায় বাস্তব সিদ্ধান্তের সার্থে শিক্ষক প্রতিনিধি অংশগ্রহণ নিশ্চিত করা।

সমিতির নির্বাহী সভাপতি ওয়েছ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি মো. আবুল হোসেন, আক্কাস আলী, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, অর্থ সম্পাদক নুরুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. মোশাররফ হোসেন প্রমুখ।

আপনার মতামত জানানঃ