ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   প্রশাসনের কেন্দ্রবিন্দু বাংলাদেশ সচিবালয়ে আজ কর্মচাঞ্চল্য ফিরে এসেছে

প্রশাসনের কেন্দ্রবিন্দু বাংলাদেশ সচিবালয়ে আজ কর্মচাঞ্চল্য ফিরে এসেছে

September 18, 2016 - 8:44 AM

সচিবালয় প্রতিবেদক : প্রশাসনের কেন্দ্রবিন্দু বাংলাদেশ সচিবালয়ে আজ কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। সকাল থেকে কর্মকর্তা-কর্মচারীরা অফিস শুরু করেছেন। পাশাপাশি দর্শনার্থীদের ভিড় লক্ষ করা গেছে।

রোববার সচিবালয়ে সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীরা নিজ অফিসে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তাদের কাছে অফিস সহকারীরা বিভিন্ন ফাইল নিয়ে এসেছেন, তারা সেগুলো নিয়ে কাজ শুরু করেছেন।

এ বিষয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই ঈদের ছুটির সঙ্গে গত বৃহস্পতিবার একদিন ঐচ্ছিক ছুটি নিয়েছেন। তারা প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে ঢাকায় এসেছেন। আজ সকালে সবাই নিজ নিজ অফিসে উপস্থিত হয়েছেন। সবাই তার টেবিলে বসে পুরোদমে কাজ শুরু করেছেন। কীভাবে ঈদ উদযাপন করলেন তা বলার পাশাপাশি কাজও করছেন। তাই বলা যায় সচিবালয়ে আগের মতো কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, আজ পুরোদমে কাজ শুরু হয়েছে। কর্মকর্তা-কর্মচারীরা সকাল ১০টার মধ্যে অফিসে উপস্থিত হয়েছেন। এ ছাড়া দর্শনার্থীরা পাস নিতে বিভিন্ন মন্ত্রণালয়ে ফোন করছেন। আবার অনেক দর্শনার্থী পাস নিয়ে সচিবালয়ে এসে তাদের কাজ দ্রুত সম্পন্ন করতে যোগাযোগ করছেন।

এদিকে সকালে সচিবালয়ে আসেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ অধিকাংশ মন্ত্রী-প্রতিমন্ত্রী।

আজ যেসব কর্মকর্তা-কর্মচারী অফিস করছেন তাদের সঙ্গে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ মন্ত্রী-প্রতিমন্ত্রীরা ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন।

এদিকে রোববার সচিবালয় খোলার দিনে নিরাপত্তা ব্যবস্থা ছিল আগের মতোই কড়া। পাস ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হয়নি। সচিবালয়ের প্রবেশমুখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বাড়তি সতর্কাবস্থায় দায়িত্ব পালন করতে দেখা গেছে।

ঈদুল আজহার নির্ধারিত সরকারি ছুটি গত বুধবার শেষ হয়। গত বৃহস্পতিবার অফিস খোলা থাকলেও অনেকে এদিন ছুটি নিয়েছেন। শুভেচ্ছা বিনিময় ছাড়া দাপ্তরিক তেমন কোনো কাজ হয়নি সচিবালয়ে। দর্শনার্থীদের ভিড়ও দেখা যায়নি। সচিবালয়ের দর্শনার্থীর কক্ষও ছিল ফাঁকা। আজ দর্শনার্থীদের ভিড়সহ সচিবালয়ে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

আপনার মতামত জানানঃ