ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   প্যারাগুয়ের বিপক্ষে মেসিহীন আর্জেন্টিনার হার

প্যারাগুয়ের বিপক্ষে মেসিহীন আর্জেন্টিনার হার

October 12, 2016 - 9:32 AM

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ে শেষ দুটি ম্যাচে দলের সেরা তারকা লিওনেল মেসির অভাব ভালোই বোধ করতে পেরেছে আর্জেন্টিনা সমর্থকরা।

কয়েকদিন আগে পেরুর বিপক্ষে মুখোমুখিতে ড্রয়ে পয়েন্ট হারিয়েছে দলটি। আজ প্যারাগুয়ের বিপক্ষে খেলতে নেমে শেষপর্যন্ত ১-০ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে এদোগার্দো বাউজার দলকে।

বিশ্বকাপ বাছাই মেসিকে নিয়ে তিনটি ম্যাচেই জয় পায় আর্জেন্টিনা। আর মেসিহীন ৭ মাচের মাত্র একটিতে জয় পায় দলটি। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে বাছাইপর্বের প্রথম চারটি দল বিশ্বকাপে অংশ নিতে পারবে। কিন্তু শেষ দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে চলে এসেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

দলের সেরা তারকার অনপুস্থিতির সঙ্গে আজ সকালে ভাগ্যও সঙ্গে ছিল না আর্জেন্টিনার। ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ে এর আগে কখনো প্যারাগুয়ের বিপক্ষে হারেনি তারা। কিন্তু আজ আগুয়েরো নিশ্চিত গোলের সুযোগ পেনাল্টি মিস করলে শেষপর্যন্ত পুরো তিন পয়েণ্ট হারিয়ে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টাইনদের।

ম্যাচ শুরুর ১৮ মিনিটের মাথায় গোল হজম করতে হয় আর্জেন্টিনাকে। এ সময় আনহেল রোমেরোর পাস থেকে প্যারাগুয়েকে এগিয়ে দেন দেরলিস গনজালেজ। এর ছয় মিনিট পর সমতায় ফেরার সুযোগ পেলেও বল প্রতিপক্ষের গোলপোস্টে লেগে ফিরে আসায় তা করতে পারেনি আর্জেন্টাইন উইঙ্গার ডি মারিয়া। এরপর মার্কোস রোহেও আরে একটি সুযোগ পেয়ে প্যারাগুয়ের গোলপোস্টের উপর দিয়ে বল পাঠিয়ে দেন।

প্রথমার্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধেও গোলের জন্য অপ্রাণ চেষ্টা চালিয়েছে আর্জেন্টিনা। কিন্তু শেষ পর্যন্ত কাজের কাজ কিছুই করতে পারেনি দলটি। ম্যাচের ৫৪ মিনিটে রোহে একবার প্রতিপক্ষের জালে বল জড়ালেও তা অফসাইডের খড়গে কাটা পড়ে যায়।

শেষপর্যন্ত আর গোল না হওয়ায় ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এর ফলে বাছাইপর্বে ১০ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে টেবিলের পঞ্চম স্থানে। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২০। আর পরের দুটি স্থানে থাকা কলম্বিয়া, একুয়েডরের পয়েন্ট সমান ১৭।

আপনার মতামত জানানঃ